পিসিআইইউ সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের স্টক এক্সচেঞ্জ পরিদর্শন

চট্টগ্রামের উচ্চ শিক্ষালয় পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থীরা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ কার্যালয় পরিদর্শন করেছেন। বুধবার (১৫ নভেম্বর) ইকোনমিক অ্যান্ড ফিন্যান্সিয়াল রিপোর্টিং কোর্সের অধীনে পুঁজিবাজার সম্পর্কে সম্যক ধারণা ও প্রায়োগিক রিপোর্টিং সম্পর্কে ধারণা নিতে স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই) নগরের আগ্রাবাদ কার্যালয় পরিদর্শন করেন শিক্ষার্থীরা।

একাডেমিক এ পরিদর্শনে নেতৃত্ব দেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সিনিয়র প্রভাষক প্রশান্ত কুমার শীল। উপস্থিত ছিলেন, বিভাগের প্রভাষক আকিব-উল ওয়াদুদ আলম।

পরিদর্শনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিএসই’র সিআরও মোহাম্মদ মাহাদী হাসান, সিএফএ হেড অফ লিস্টিং কমপ্লায়েন্স, ক্লিয়ারিং অ্যান্ড সেটেলমেন্ট একেএম শাহরোজ আলম এবং হেড অফ ইন্টারনাল অডিট মোহাম্মদ বারাকাত শফি।

এ সময় স্টক এক্সচেঞ্জ পিএলসিতে (সিএসই) শিক্ষার্থীদের উষ্ণ অভ্যর্থনা জানান প্রতিষ্ঠানটির হেড অব ট্রেনিং অ্যান্ড অ্যাওয়ারনেস এম সাদেক আহমেদ। এছাড়া তিনি এক ঘন্টার একটি স্লাইড প্রেজেন্টেশন অধিবেশন পরিচালনা করেন।
ইকোনমিক অ্যান্ড ফিন্যান্সিয়াল রিপোর্টিং কোর্সের শিক্ষক এবং সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সিনিয়র প্রভাষক প্রশান্ত কুমার শীল বলেন, পুঁথিগত বিদ্যার বাইরে বাস্তব জ্ঞানের সাথে পরিচয় করিয়ে দিতে শিক্ষার্থীদের নিয়ে এমন সেশনের আয়োজন করা হয়েছে। এগুলো শিক্ষার্থীদের ক্যারিয়ারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পুঁজিবাজারে পুঁজির সুরক্ষা কিভাবে নিশ্চিত করা যায় এবং এগুলো কিভাবে ভালো রিপোর্টিংয়ের মাধ্যমে তুলে আনা যায়, এ বিষয়ে শিক্ষার্থীরা এ ধরনের আয়োজনের মাধ্যমে শিখতে পারবে৷

একাডেমিক এ পরিদর্শন সুষ্ঠুভাবে সম্পন্ন করায় সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সভাপতি জুয়েল দাশ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।