ফটিকছড়িতে নতুন ইউএনও সাব্বির রাহমান সানির যোগদান

ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেছেন মো. সাব্বির রাহমান সানি। আজ সোমবার সকালে ফটিকছড়িতে পৌঁছলে তাঁকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীরা। পরে এক অনুষ্ঠানের মাধ্যমে ৩৩ তম বিসিএস (প্রশাসন ক্যাডার) এর এই মেধাবী কর্মকর্তার কাছে দায়িত্বভার হস্তান্তর করেন বিদায়ী ইউএনও মহিনুল হাসান।

প্রশাসন ক্যাডারের চৌকস কর্মকর্তা মো. সাব্বির রাহমান সানির বাড়ি ঠাকুরগাঁও সদর উপজেলায়। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত।

ইউএনও মো. সাব্বির রাহমান সানি গণমাধ্যম-কে বলেন, যতটুকু জানতে পেরেছি ফটিকছড়ি একটি বিশাল জনপদ। এখানে সমস্যা যেমন আছে, সম্ভাবনাও অনেক। ইউএনও হিসেবে আমার প্রথম পোস্টিং দেশের অন্যতম বৃহত্তম এ উপজেলায়। এটি আমার জন্য কিছুটা চ্যালেঞ্জিং বটে। তবে এখানকার জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, পেশাজীবী, সাংবাদিক সহ সবার সহযোগিতা পেলে ফটিকছড়িবাসীর জন্য ভালো কিছু করতে পারবো বলে বিশ্বাস করি। আমি ফটিকছড়িবাসীর সহযোগিতা ও দোয়া কামনা করছি।

এর আগে গত ২ মার্চ চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে সিনিয়র সহকারী সচিব সাব্বির রাহমান সানিকে ফটিকছড়ি উপজেলায় ইউএনও হিসেবে পদায়ন করা হয়। ফটিকছড়িতেই ইউএনও হিসেবে তাঁর প্রথম কর্মস্থল।

ইউএনও সাব্বির রাহমান সানি ২০১৪ সালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে চাকরি জীবন শুরু করেন। পরবর্তীতে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি) চান্দগাঁও সার্কেল, লক্ষীপুর সদর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। পরে বেশ কিছুদিন পটিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত ছিলেন। সেখান থেকে সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেয়ে বাংলাদেশ রাবার বোর্ড, চট্টগ্রাম এর উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।