বছরের প্রথম দিনেই হাজী আলিম উদ্দিন স্কুল এন্ড কলেজে বই উৎসব

নতুন বছরের প্রথম দিনে বিনামূল্যের বই হাতে পেয়ে আনন্দে আপ্লুত হাজী আলিম উদ্দিন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। বই উৎসবে ১ম থেকে নবম শ্রেণীর প্রায় চার শতাধিক শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করা হয়।

সোমবার (১ জানুয়ারি) হাজী আলিম উদ্দিন স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার ইসলামের সভাপতিত্বে স্কুল প্রাঙ্গণে এ বই উৎসব অনুষ্ঠিত হয়।

এ সময় তিনি বলেন, ঝরে পড়ার হার রোধে ২০১০ সাল থেকে প্রতিবছর ১ জানুয়ারি ‘বই উৎসব’ পালন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়। এই প্রতিষ্ঠানকে আরো উন্নত করার জন্য শিক্ষকমণ্ডলী, সকল অভিভাবকসহ সবাইকে একযোগে কাজ করার আহ্বান করেন।

বই উৎসবে প্রধান শিক্ষক অনামিকা পাল বক্তব্যে বলেন, আমাদের সময়ের অনেক টাকা দিয়ে বই কিনে তারপর পড়াশোনা করতে হয়েছে। কিন্তু এখন সময় পরিবর্তন হয়েছে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে।

বই উৎসব উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাশ্ববর্তী এলাকার মেম্বার মাহমুদুল হক সুমন, স্কুল পরিচালনা কমিটির সদস্যবৃন্দ। এছাড়াও শিক্ষক শিক্ষকা, অভিভাবকসহ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বেলুন উঠিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বই উৎসব শুরু হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।