বীর মুক্তিযোদ্ধা, হাফেজে কুরআনসহ চট্টগ্রামে এক দিনেই সড়কে ঝরলো ৫ প্রাণ

ঈদের পর দিন চট্টগ্রামে তিন উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায়া পাঁচজন মারা গেছেন। তাদের মধ্যে একজন বীর মুক্তিযোদ্ধা, একজন কোরাআনে হাফেজ রয়েছেন।

মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা নিহত
মিরসরাইয়ে রাস্তা পার হওয়ার সময় মোটরসাইকেলের ধাক্কায় বীর মুক্তিযোদ্ধা মো. জানে আলম চৌধুরী (৭০) মারা গেছেন। শুক্রবার (১২ এপ্রিল) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী অংশের সুফিয়ারোড় এলাকায় এ দূর্ঘটনা ঘটে।
নিহত বীর মুক্তিযোদ্ধা মো. জানে আলম চৌধুরী মিরসরাই সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের পশ্চিম কিছমত জাফরাবাদ এলাকার মোজাফফর আলী চৌধুরী বাড়ি প্রকাশ নওশা মিয়া চেয়ারম্যান বাড়ি মৃত হাফেজ আহম্মদের পুত্র। তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়ে সন্তান রেখে গেছেন।

মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম দিদার বিষয়টি নিশ্চিত করে বলেন, মোটরসাইকেলের ধাক্কায় বীর মুক্তিযোদ্ধা মো. জানে আলম চৌধুরী গুরুত্বর আহত হলে তাকে উদ্ধার করে আমার গাড়িতে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মোটরসাইকেল চালক ও মোটরসাইকেলে থাকা আরোহীও আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ফটিকছড়িতেও ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু
চট্টগ্রামের ফটিকছড়িতে যাত্রীবাহী বাসের ধাকায় মোটরসাইকেলের থাকা আব্দুর রহমান (১৭) ও মোস্তাকিম (১৪) নামে দুই মাদ্রাসা শিক্ষার্থী নিহত হয়েছে।
শুক্রবার (১২ এপ্রিল) বিকালে উপজেলার নাজিরহাট পৌরসভাধীন চট্টগ্রাম-খাগড়াছড়ি মহা সড়কের কুম্ভারপাড়া এবিসি রাস্তার মাথা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত আব্দুর রহমান নাজিরহাট পৌরসভার ৬ নং ওয়ার্ডের রাজ্জাক বাড়ির তৌহিদুল আলমের পুত্র। সে স্থানীয় বাবুনগর মাদ্রাসায় চতুর্থ শ্রেণিতে অধ্যয়ররত। অপর নিহত মোস্তাকিমের বাড়ি কুম্ভারপাড়া এলাকায়। সে স্থানীয় একটি মাদ্রাসা থেকে সম্প্রতি কোরআন হিফজ সমাপ্ত করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকালে তিন খালাতো ভাই ইমামনগর থেকে মোটর সাইকেলে করে নাজিরহাটের দিকে যাচ্ছিল। বিকাল সাড়ে পাঁচটার দিকে তাদের মোটর সাইকেলটি এবিসি রাস্তার মাথায় মহাসড়কে উঠলে পিছনদিক থেকে আসা যাত্রীবাহী একটি বাস তাদের মোটর সাইকেলটিকে স্বজোড়ে ধাক্কা দিয়ে পালিয়ে যায়।

এতে ঘটনাস্থলে মোটর সাইকেল আরোহী আব্দুর রহমান নিহত হয়। গুরুতর আহত অপর দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে চমেক হাসপাতালে পাঠিয়ে দেয় হলেও পথিমধ্যে মোস্তাকিমের মৃত্যু হয়।

নাজিরহাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুর রহমান জানান, ঘাতক বাসটিকে জনতা আটক করলেও চালক পালাতক রয়েছে। বর্তমানে বাস ও মোটরসাইকেলটি আটক রয়েছে। আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

একই দিন দুপুরের পর চট্টগ্রামের পটিয়ায় বাসের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারান দুই যুবক। বিস্তাতির-
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দুর্ঘটনায় প্রাণ হারালো দুই মোটরসাইকেল আরোহী

মন্তব্য নেওয়া বন্ধ।