ভাঙচুরের মামলা তুলে নিতে আদালতে আপিল চবি প্রশাসনের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) উপাচার্যের বাংলো, শিক্ষক ক্লাব এবং পরিবহন ভাঙচুরের ঘটনায় করা মামলা তুলে নিতে আদালতে আপিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৯মার্চ) আবেদন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মামলার বাদী বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রধান শেখ মোহাম্মদ আব্দুর রাজ্জাক।

গত বছর ৯ সেপ্টেম্বর হাটহাজারী থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমেদ ও ভারপ্রাপ্ত নিরাপত্তা প্রধান শেখ মোহাম্মদ আব্দুর রাজ্জাক বাদি হয়ে মামলা দুটি দায়ের করেন। মামলা দুটিতে সাতজন করে ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছিল।

মামলা তুলে নেয়ার বিষয়ে বাদি ভারপ্রাপ্ত নিরাপত্তা প্রধান শেখ মোহাম্মদ আব্দুর রাজ্জাক বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী আমি বাদী হয়ে মামলা করেছিলাম এখন বিশ্ববিদ্যালয় প্রশাসন এ মামলা তুলে নেওয়ার জন্য আবেদন করতে বলাই আমরা আবেদন জানিয়েছি। আজকে আমরা কোর্টে যাব কোর্ট যেটা সিদ্ধান্ত নেবে সেটাই বাস্তবায়ন হবে।

উল্লেখ্য, গত বছরের ৭ সেপ্টেম্বর রাত সাড়ে আটটায় নগরীর বটতলী স্টেশন থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসা শাটল ট্রেন চৌধুরীহাট এলাকায় এলে ভয়াবহ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হন অন্তত ২০ জন শিক্ষার্থী। ঘটনার পর রাত সাড়ে ১০টার দিকে শাটলট্রেন ক্যাম্পাসে পৌঁছালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে অবস্থান নিয়ে আন্দোলন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের পুলিশ বক্সের আসবাবপত্র ভাঙচুর ও অগ্নি সংযোগ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরবর্তীতে তারা উপাচার্যের বাংলো, শিক্ষক ক্লাব এবং পরিবহন দফতরে থাকা অন্তত ৬৫টি গাড়ি ভাঙচুর করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।