ভারমুক্ত হলেন মাহতাব—মোতাহেরুল

ভারমুক্ত হয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি হলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর প্রয়াত জহুর আহমদ চৌধুরীর মেজ ছেলে মাহতাব উদ্দীন চৌধুরী। একই সাথে দক্ষিণ জেলার ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীও ভারমুক্ত হলেন।

রোববার (৬ আগস্ট) আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় দলীয় সভানেত্রী শেখ হাসিনা সারাদেশের ভারপ্রাপ্ত সব নেতাকেই ভারমুক্ত ঘোষণা দেন।

জানা গেছে, বিশেষ সভার রুদ্ধদ্বার বৈঠকে বক্তব্যে পিরোজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাস তার বক্তব্যের শেষ পর্যায়ে দলীয় সভাপতিকে উদ্দেশ্য করেবলেন, ‘হাকিম সাহেবের (এম এ হাকিম হাওলাদার) মৃত্যুর পরে আমি ভারপ্রাপ্ত সেক্রেটারি হয়েছি। দয়া করে ভারমুক্ত করে দেন। এটা আমি আপনার প্রতি দাবি করছি। আপনার কাছে আজ এ দাবিটুকু করলাম।’
জবাবে দলের সভাপতি শেখ হাসিনা বলেন, আপনাকে ভারমুক্ত করে দিলাম। পরে সবার সম্মতিক্রমে ভারপ্রাপ্ত দায়িত্বে থাকা সারা দেশের সব ভারপ্রাপ্ত নেতাদের ভারমুক্ত করে দেওয়ার ঘোষণা দেন।

প্রসঙ্গত, মাহতাব উদ্দিন চৌধুরী ২৫ ডিসেম্বর ২০১৭ থেকে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং গত ২২ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রাম দক্ষিণ জেলার ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন মোতাহেরুল ইসলাম চৌধুরী।

মন্তব্য নেওয়া বন্ধ।