মাটিখেকোদের থাবা এবার জাতীয় গ্রীডের বিদ্যুৎ খুঁটির মাটিতে!

চট্টগ্রামের ফটিকছড়িতে এবার মাটিখেকোদের হাত থেকে রক্ষা পায়নি জাতীয় গ্রীডের বিদ্যুৎ খুঁটির গোড়ার মাটিও!

২৩ জানুয়ারী (মঙ্গলবার) ৪৪ হাজার কেবি সঞ্চালন লাইনের একটি খুঁটির গোড়া থেকে স্কেভেটরের সাহায্যে মাটি কেটে নিয়ে যায় স্থানীয় মাটি পাচারকারীরা। উপজেলার দাঁতমারা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের স্লুইসগেইট সংলগ্ন শহীদ আহমদ ছাপা সড়কের পাশ থেকে এসব মাটি কেটে নেয়ার অভিযোগ উঠেছে।

এদিকে, হাইভোল্টেজ বিদ্যুৎ খুঁটির গোড়া থেকে মাটি কাটার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাজানি হলে সব মহল থেকে নিন্দার ঝড় উঠতে থাকে। অনেকে বিষয়টিকে লজ্জাস্কর হিসেবে দেখছেন।

এ নিয়ে বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্থানীয় গিয়াস উদ্দিন ও কাজী ছমিউদ্দিন টিপুকে দায়ী করে লিখিত অভিযোগ দায়ের করেছেন জমির মালিক। ক্ষতিগ্রস্ত জমির মালিক মো. শাহজাহান বলেন, ‘সকালে ঘুম থেকে উঠে জমিতে গিয়ে দেখি আমার ফসলি জমির মাটির উধাও। পরে আমি ইউএনও মহোদয় বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছি।’

বিষয়টি স্বীকার করে স্থানীয় ইউপি সদস্য নাছির উদ্দিন বলেন, ‘এটি একটি নিন্দনীয় কাজ। যারা এ কাজ করেছে তাদের আইনের আওতায় আনা দরকার।’

জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মোজাম্মেল হক চৌধুরী বলেন বিষয়টি তদন্ত করতে সংশ্লিষ্ট ইউনিয়ন ভুমি অফিসের তহশীলদারকে দায়িত্ব দিয়েছি। রিপোর্ট পাওয়া সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।