মাধ্যমিক পর্যায়ে পাঠদানের অনুমতি পেলো ভূজপুর পাবলিক হাই স্কুল

ফটিকছড়ির ভূজপুর থানাধীন পশ্চিম ভুজপুর এলাকায় শিক্ষা বিস্তার, প্রচার ও প্রসারের লক্ষ্যে ২০০৩ সালে নিম্ন মাধ্যমিক হিসেবে যাত্রা শুরু করে ভূজপুর পাবলিক হাই স্কুল। ১০২ শতক জায়গার উপর স্থাপিত বিদ্যালয়টি গত বছরের ৬ জুলাই নিম্ন মাধ্যমিক বিদ্যালয় হিসেবে এমপিওভুক্ত হয়। এবার চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে মাধ্যমিক পর্যায়ে একাডেমিক পাঠদানের স্বীকৃতি পেয়েছে শিক্ষা প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চত করেন। তিনি জানান, গত ২০ আগস্ট শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড.বিপ্লব গাঙ্গুলীর সাক্ষরিত এক নোটিশের মাধ্যমে বিষয়টি বিদ্যালয় কর্তৃপক্ষকে নিশ্চিত করা হয়।

নোটিশে উল্লেখ করা হয়, আগামী ২০২৫ সাল পর্যন্ত (৩ বছর) এর জন্য মাধ্যমিক পর্যায়ে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে একাডেমিক পর্যায়ে স্বীকৃতি প্রদান করা হল। ওই সময়সীমার মধ্যে স্বীকৃতি নবায়ন করা না হলে এ স্বীকৃতি বাতিল করা হবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দিন বলেন, প্রত্যন্ত এ অঞ্চলের সকল শিক্ষার্থীদের শিক্ষার আওতায় নিয়ে আসতে আমরা কাজ করছি। দক্ষ পরিচালনার মধ্য দিয়ে বিদ্যালয়টি সাফল্যের পথে এগিয়ে যাচ্ছে। এ বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নের পাশাপাশি অবকাঠামোগত উন্নয়নে মনোনিবেশ করা আমার মূল লক্ষ্য।

মন্তব্য নেওয়া বন্ধ।