মানবিক উত্তর ফটিকছড়ির উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা

চট্টগ্রামের ফটিকছড়িতে মানবিক উত্তর ফটিকছড়ির উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার হাসনাবাদ মদিনাতুল আরব উচ্চ বিদ্যালয়ে কাজী সেলিম উল্লাহর সভাপতিত্বে ও মাস্টার মাহমুদুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ বির্তক প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন ভূজপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হেলাল উদ্দিন ফারুকী।

বিতর্কের বিষয় ছিল ‘মফস্বল এলাকায় ফলাফল বিপর্যয়ের জন্য অভিভাবকদের অসচেতনতাই দায়ী’। বিতর্কে হাসনাবাদ মদিনাতুল আরব উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। বিপক্ষ দল ছিলো হাসনাবাদ আহসানুল উলুল ইসলামিয়া দাখিল মাদ্রাসা।

বির্তকে বিচারকের দায়িত্ব পালন করেন, নাসিরাবাদ সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাস্টার রফিকুল ইসলাম,ক্যান্টনমেন্ট বোর্ড নৌবাহিনী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক এটিএম নাজিম উদ্দিন, নারায়ণহাট কলেজিয়েট উচ্চ বিদ্যায়লয়ের শিক্ষক মাস্টার মো.হাসান। এতে মডারেটর হিসেবে ছিলেন লেখক ও সাহিত্যিক হাসান মেহেদী ও টাইম কিপার ছিলেন মাস্টার নাসির উদ্দিন।

এতে আমন্ত্রিত অতিথি ছিলেন,মদিনাতুল আরব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আলম,হাসনাবাদ দাখিল মাদ্রাসার সহ সুপার মাওলানা আবু তাহের,মাস্টার আবুল হাসেম,মাস্টার আমিন হোসেন, ইউপি সদস্য মো. ইলিয়াছ মেম্বার ও মনোয়ারা বেগম, ডা. এমদাদৃল ইসলাম, মাওলানা বদিউল আলম, ব্যাংকার আবু তাহের, দেলোয়ার হোসেন, ছাত্রনেতা ইব্রাহিম প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন-ওসমান, হান্নান,যুবনেতা ডা. শাহিন, মাও. ইসমাঈল, মাস্টার ইফতেখার, মাস্টার জহিরুল করিম,নুর নবী, রায়হান আজাদ প্রমুখ।

মানবিক উত্তর ফটিকছড়ির সমন্বয়ক ও ব্যাংকার হাসান মুহাম্মদ সামসুদ্দীন বলেন, মফস্বল এলাকার শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাতে এটা আমাদের প্রাথমিক উদ্যোগ। এতে ব্যাপক সাড়াও পেয়েছি। আমাদের এই আয়োজন অব্যাহত থাকবে। শিক্ষার্থীরা যেন জাতীয় ও আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিয়ে নিজ শিক্ষা প্রতিষ্ঠান ও এলাকার সুনাম অর্জন করে আনতে পারে।

প্রসঙ্গত, ‘মানবিক উত্তর ফটিকছড়ি’ একটি অনলাইনভিত্তিক মানবিক সংগঠন। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে এলাকার শিক্ষা বিকাশে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা, চিকিৎসা সহায়তা,দারিদ্রতা বিমোচনে স্বাবলম্বীকরণ ফান্ড গঠনের মাধ্যমে আর্থ সামাজিক উন্নয়নে কাজ করে আসছে।

মন্তব্য নেওয়া বন্ধ।