রাঙ্গুনিয়ায় পঞ্চম শ্রেণীর ছাত্রীকে ‘তুলে নিয়ে’ ধর্ষণের অভিযোগ, অটোরিকশারচালক গ্রেপ্তার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এক স্কুলছাত্রীকে সিএনজিচালিত অটোরিকশায় তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে উঠেছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর অভিযুক্ত অটোরিকশারচালককে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার ( ২৫ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন রাঙ্গুনিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খান নুরুল ইসলাম।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে অটোরিকশার চালকসহ আরও একজনকে আসামি করে রাঙ্গুনিয়া থানায় মামলা করেন ওই স্কুলছাত্রীর মা। পরে এদিন দিবাগত রাত ১২টার দিকে ওই অটোরিকশার চালককে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, ধর্ষণের মামলায় আপর আসামিকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে। ওই ছাত্রীর শারীরিক পরীক্ষার জন্য আজ শুক্রবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার চালকের নাম মো. শোয়াইব (১৯)। তিনি রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা। মামলার আরেক আসামির নাম প্রকাশ করেনি পুলিশ। তবে ওই ব্যক্তি শোয়াইবের পূর্বপরিচিত বলে জানা যায়।

ভুক্তভোগী ছাত্রীর পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, ওই ছাত্রী স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে পড়ে। ২০ নভেম্বর সকালে সে স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়। এর পর থেকে কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না তার। আশপাশের বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর ২১ নভেম্বর ওই ছাত্রীর বাবা রাঙ্গুনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। গতকাল দুপুরে ওই ছাত্রীকে কক্সবাজার থেকে উদ্ধার করে তার পরিবার।

মামলার এজাহারে বলা হয়েছে, ২১ নভেম্বর স্কুলে যাওয়ার সময় শোয়াইব ও আরেক তরুণ তার পথ রোধ করেন। একপর্যায়ে শোয়াইব ও ওই তরুণ তাকে জোর করে অটোরিকশায় তুলে নিয়ে রাঙামাটি শহরে অজ্ঞাতনামা একটি হোটেলে নিয়ে যান। সেখানে দুই তরুণ তাকে ধর্ষণ করেন। ২২ নভেম্বর চট্টগ্রাম শহরে এবং পরে কক্সবাজারের রামু এলাকায় ওই ছাত্রীকে নিয়ে যান দুই তরুণ। এদিকে ওই ছাত্রীর পরিবার গতকাল তাদের এক স্বজনের মাধ্যমে ছাত্রীর অবস্থান জানতে পারে। পরে ওই ছাত্রীকে উদ্ধার করতে গেলে অভিযুক্ত ব্যক্তিরা সেখান থেকে পালিয়ে যান।

মন্তব্য নেওয়া বন্ধ।