লোহাগাড়ায় শেষ মুহূর্তে প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের বাকি আর মাত্র কয়েকদিন। ইতোমধ্যে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের প্রার্থীরা। শেষ মুহূর্তে নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে ভোটারদের মন জয়ে সকাল-রাত পর্যন্ত মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন তারা। দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। পাড়া-মহল্লা, অলি গলি ছেয়ে গেছে পোস্টার ফেস্টুনে।

বুধবার (৩ জানুয়ারি) ভোটের মাঠে সরেজমিনে দেখা যায়, সকাল-রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। নানান প্রতিশ্রুতি দিয়ে তাদের মন জয়ে ব্যস্ত সময় পার করছেন তারা। পাশাপাশি সুরে-ছন্দে মাইকিংয়ের মাধ্যমেও ভোটার টানার চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা।

জানা গেছে, এই আসনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও হেভিওয়েট প্রার্থী রয়েছেন ২ জন। তারা হলেন—আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী দুইবারের সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এবং ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি। প্রচার-প্রচারণা থেকে শুরু করে সবকিছুতেই ভোটের মাঠ গরম রেখেছেন এ দুই প্রার্থী।

এদিকে চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্রই আড্ডার কেন্দ্রবিন্দুতে রয়েছে এ নির্বাচন। চায়ের কাপে চুমুক দিতে দিতে আলোচনা-সমালোচনার ঝড় তুলছেন ভোটাররা। কে হচ্ছেন এ জনপদের আগামীর কর্ণধার এমন জল্পনা-কল্পনার সকলের।

আবু নাছের নামে এক তরুণ ভোটার বলেন, আমাদের চাওয়া একটি অবাধ-সুষ্ঠু, গ্রহণযোগ্য শান্তিপূর্ণ নির্বাচন। একইসাথে ভোটাধিকার প্রয়োগ করবো তাকেই যিনি দেশ ও দশের স্বার্থে নিজেকে বিলিয়ে দিবেন।

অপর এক ভোটার মো. আরফাত বলেন, শুধুমাত্র আশারবাণী নয় যে প্রার্থী প্রকৃতপক্ষে এলাকার উন্নয়ন ও মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখবেন বলে মনে হয় তাকেই ভোট দিব।

মন্তব্য নেওয়া বন্ধ।