শহীদুল্লাহর মৃত্যুতে মামলা—প্রত্যাহার চান্দগাঁও থানার পরিদর্শক

পুলিশের হেফাজতে দুদকের সাবেক ডিডি শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় মামলা হওয়ার একদিনের মাথায় প্রত্যাহার করা হলো চান্দগাঁও থানার পরিদর্শক তদন্ত মনিবুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে।
মঙ্গলবার (১৭ অক্টোবর) সিএমপির অতিরিক্ত কমিশনার এম এ মাসুদ স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি জানা গেছে।
এরআগে গত ৫ ৫ অক্টোবর শহীদুল্লাহকে গ্রেপ্তার করা চান্দগাঁও থানার দুই সহকারী উপপরিদর্শক (এএসআই) ইউসুফ আলী ও এটিএম সোহেল রানাকে থানা থেকে প্রত্যাহার করা হয়েছিল।

আদেশে উল্লেখ করা হয়, ‘চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের নিম্নবর্ণিত পুলিশ পরিদর্শক (নিরস্ত্র)দ্বয়কে পুনরাদেশ না দেয়া পর্যন্ত তাদের নামের পার্শ্বে উল্লিখিত স্থানে বদলি/পদায়ন করা হলে।’
মনিবুর রহমানের পরিবর্তে উপ-পুলিশ কমিশনার পশ্চিমের পরিদর্শক মো. ছবেদ আলীকে চান্দগাঁও থানায় পদায়ন করা হয়েছে। মনিবুর রহমানকে পদায়ন করা হয়েছে ছবেদ আলীর স্থানে।

এর আগে গত ৩ অক্টোবর রাত ১১টার দিকে ছৈয়দ শহীদুল্লাকে আটক করেছিলেন এএসআই ইউসুফ আলী ও এটিএম সোহেল রানা। আটকের পর পুলিশ হেফাজতে শহীদুল্লা মারা যান।

শহীদুল্লাহর মৃত্যুকে পরিবারের সদস্যরা পরিকল্পিত হত্যাকাণ্ড উল্লেখ করে সুষ্ঠু তদন্ত চেয়ে ১৬ অক্টোবর মামলা করেছেন তাঁর স্ত্রী। আদালত পিবিআইকে মামলার তদন্তের আদেশ দিয়েছেন।

এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে দাবী তোলার কথা উল্লেখ করে ডিসি নর্থ মোখলেছুর রহমানের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করেছে সিএমপি।

মন্তব্য নেওয়া বন্ধ।