শহীদুল্লাহর মৃত্যু—ওসি খায়রুলসহ ৯ জনের নামে মামলা, তদন্ত করবে পিবিআই

চট্টগ্রামে পু‌লিশ হেফাজতে দুদকের সাবেক কর্মকর্তা মোহাম্মদ শ‌হীদুল্লাহ মারা যাওয়ার ঘটনায় চান্দগাঁও থানার ওসি ও পরিদর্শক তদন্ত, দুই এএসআই, কথিত যুবলীগ নেতা জসিমসহ ৯ জনের বিরুদ্ধে মামলা ক‌রেছেন তাঁর স্ত্রী ফয়‌জিয়া। সোমবার (১৬ অ‌ক্টোব‌র) মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা মাম‌লা‌টি গ্রহন ক‌রে পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন।

রাষ্ট্রপ‌ক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুর রশীদ বলেন, বাদী‌নি অভিযোগ ক‌রেছেন দুদকের সাবেক কর্মকর্তা শ‌হীদুল্লাহ পুলিশ হেফাজতে মারা গে‌ছেন। মাননীয় আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় আসামি করা হয়েছে—চান্দগাঁও থানার ওসি খায়রুল ইসলাম, প‌রিদর্শক (তদন্ত) মোঃ মবিনুল হক, এএসআই মোঃ ইউসুফ ও সো‌হেল রানা, শহীদুল্লাহর প্রতিবেশী এসএম আসাদুজ্জামান, কথিত যুবলীগ নেতা জ‌সিম উ‌দ্দীন, মোঃ লিটন, রনি আক্তার তা‌নিয়া ও ক‌লি আক্তার।

স্বামী হত্যার বিচার দাবী করে মামলার বাদী‌নি ফয়‌জিয়া বলেন—আমি আদালতের কাছে আমার স্বামী হত্যার বিচার চেয়ছি। আদালত আমার কথা শুনেছেন। আশা কর‌ছি আদালত ভালো কিছু আদেশ দিবেন। আদালতের কাছে ন্যায় বিচার পাবো।

প্রসঙ্গত, এই ঘটনায় পুলিশের একজন এসপির নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি কাজ শুরু আগেই দুদকের সাবেক ডিডি শহীদুল্লাহকে গ্রেপ্তার করা দুই এএসআইকে প্রত্যাহার করেছিল সিএমপি।

মন্তব্য নেওয়া বন্ধ।