সন্দ্বীপে আশ্রয়ণ প্রকল্পের ৭২টি ঘর হস্তান্তর করলো নৌবাহিনী

চট্টগ্রামের সন্দ্বীপে গৃহহীন ও ছিন্নমূল মানুষের জন্য নির্মিত আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৭২টি পাকা ব্যারাক হাউজ হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী। রবিবার (২৫ জুন) স্থানীয় প্রশাসনের নিকট এসব ঘর হস্তান্তর করা হয়।

ব্যারাক হাউজ হস্তান্তর অনুষ্ঠানে জেলা প্রশাসকের প্রতিনিধি এবং উপজেলা কর্মকর্তা সম্রাট খীসা আনুষ্ঠানিকভাবে নৌবাহিনীর নির্মিত আবাসন ব্যারাক হাউজগুলো বুঝে নেন। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি লে. কমান্ডার এম তৌহিদুল ইসলাম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা গেছে, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিকনির্দেশনায় সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে এই ব্যারাক হাউজগুলো নির্মাণ করে বাংলাদেশ নৌবাহিনী। প্রতিটি ব্যারাকে ৫টি করে মোট ৩৬০টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাক হাউজে রয়েছে পৃথক পৃথক রান্নাঘর ও বাথরুমের সুবিধা।

এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাগেরহাট, ভোলা, পিরোজপুর, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, চট্টগ্রাম, নোয়াখালী ও কক্সবাজার জেলায় সর্বমোট ২২৫ টি প্রকল্পে ৪,৪০৮ টি ব্যারাক হাউজ নির্মাণ শেষে স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করে নৌবাহিনী। এ সকল ব্যারাক হাউজে আশ্রয় পেয়েছে ৩৩ হাজার ৪০৫টি গৃহহীন পরিবার।

এছাড়া বর্তমানে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল অধিনস্থ ভোলা জেলার লালমোহন উপজেলায় ১২টি ও চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় ১৩৬টি এবং কমান্ডার খুলনা নৌ অঞ্চল অধিনস্থ ১৩২টি প্রকল্পের নির্মাণকাজ চলমান রয়েছে। যা শেষ হলে আরও ১ হাজার ৪শ টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।