সিআইইউতে গান, কবিতায় উদযাপিত মহান বিজয় দিবস

গান, কবিতা আর স্মৃতিচারণের মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। শনিবার (১৬ ডিসেম্বর) সকালে নগরের জামাল খান ক্যাম্পাসে এ উপলক্ষে সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটি আয়োজন করে নানা কর্মসূচির।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে অন্তরে ধারণ করে বাংলাদেশকে এগিয়ে নিতে ইতিবাচক চিন্তার আহ্বান জানান। বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন ১৬ই ডিসেম্বর থাকবে। আর তাই একটি সুন্দর বাংলাদেশ গড়তে একটি সুন্দর চিন্তার বিকল্প নেই।

সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদের পরিচালনায় অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু নিয়ে ভাবনার কথা তুলে ধরেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান কাজী মো. সাইফুল আসপিয়া এবং আইন অনুষদের প্রভাষক আদনান কবির।

এতে কবিতা এবং গান শুনিয়ে সবার হাততালি কুড়ান বিজনেস স্কুলের অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর ডিন ড. শাহ আহমেদ, একই অনুষদের সহকারি অধ্যাপক সার্মেন রড্রিক্স এবং প্রভাষক রাশেদা ফেরদৌস।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের পক্ষ থেকে সত্য সত্তম একটি দেশাত্মবোধক গান পরিবেশন করেন। এর আগে শহীদদের স্মরণে একমিনিট নীরবতা পালন করা হয়। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রশাসন শাখার পরিচালক কুমার দোয়েল দে।

মন্তব্য নেওয়া বন্ধ।