সিআইইউতে শেষ হলো প্রথম ধাপের ভর্তি পরীক্ষা

পরীক্ষার হলে ব্যস্ত একদল শিক্ষার্থী। একজন, দুজন নয়। পাঁচটি হলরুম জুড়েই চলছে সেই ভর্তি পরীক্ষা। চারপাশে সুনসান নীরবতা। সেখানে আপন মনে উত্তর লিখে চলেছেন মেধাবীরা।
শনিবার (৯ ডিসেম্বর) চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত ২০২৪ সালের স্প্রিং সেমিস্টারের এবারের ভর্তি পরীক্ষার চিত্রটা ছিল এমনই।
আনন্দমুখর পরিবেশে নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসে শেষ হল প্রথম ধাপের ভর্তি পরীক্ষা। এর আগে গত ৫ ডিসেম্বর এই ভর্তি পরীক্ষা শুরু হয়।

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী পরীক্ষার হলগুলো ঘুরে দেখেন। এই সময় তিনি বলেন, পরীক্ষা পদ্ধতি ঠিক না থাকলে উচ্চশিক্ষায় অনেক মেধাবী শিক্ষার্থী শুরুতেই ঝরে যাবে। তাই আমরা যুগোপযোগী প্রশ্নপত্র প্রণয়নের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মেধা যাচাইয়ে বদ্ধপরিকর।

পরীক্ষার হল পরিদর্শনে আরও ছিলেন চার স্কুলের ডিন-অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, ড. শাহ আহমেদ, ড. রুবেল সেনগুপ্ত এবং নাজনীন আকতার, সিআইইউর পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।

বর্তমানে সিআইইউতে এমবিএ, বিবিএ, এমএ, বিএ ইন ইংলিশ, বিএসসি ইন সিএসই, ট্রিপলই, ইটিই, এলএলএম এবং এলএলবি প্রোগ্রাম চালু রয়েছে।

শনিবার উচ্চশিক্ষার স্বপ্ন পূরণ করতে সন্তানের সঙ্গে সিআইইউ ক্যাম্পাসে এসেছিলেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মাহফুজুল হক নামের একজন অভিভাবক। তিনি বলেন, মেয়ের পছন্দ আইন নিয়ে পড়বে। আমিও আর বাধা দিইনি। ভালো মানের একটি প্রতিষ্ঠান থেকে যদি ডিগ্রিটা অর্জন করতে পারে তাতেই আমি খুশি। সিআইইউর পরিবেশ দেখে ভালো লেগেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।