সিএমপির নতুন কমিশনার কৃষ্ণ পদ, সালেহ তানভীর পুলিশ হাসপাতালের পরিচালক

চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে ঢাকা নগর পুলিশের অতিরিক্ত কমিশনার কৃঞ্চ পদ রায়কে। বর্তমান কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক হিসেবে বদলী করা হয়েছে। তিনি ২০২০ সালের ৩১ আগস্ট সিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছিলেন।

বৃহস্পতিবার (৩০ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনজয় কুমার দাস স্বাক্ষরিত এক আদেশে ডিআইজি পদ মর্যাদার ছয়জন কর্মকর্তার রদবদলের তথ্য জানানো হয়।

কৃষ্ণ পদ রায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা বিষয়ে অর্নাস ও মাস্টার্স ডিগ্রি অর্জন করার পর ১৯৯৫ সালে ১৫তম বিসিএস পরীক্ষায় এএসপি পদে বগুড়ায় যোগদান করে কর্মজীবন শুরু করার পর সিএমপিতে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সন্তান কৃষ্ণ পদ রায় চাঁদপুর ও শেরপুর জেলা পুলিশের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। সেখান থেকে ডিএমপির রমনা জোনের উপ-কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। সিএমপিতে পদায়নের আগে কৃষ্ণ পদ রায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

একই আদেশে সিএমপির সাবেক অতিরিক্ত কমিশনার ও রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্যকে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি এবং চট্টগ্রাম জেলার সাবেক এসপি নুরে আলম মিনাকে রংপুর নগর পুলিশের কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

রংপুর নগর পুলিশের কমিশনার আবদুল আলিম মাহমুদকে রংপুর রেঞ্জের ডিআইজি, নৌ পুলিশের অতিরিক্ত ডিআইজি মোল্লা নজরুল ইসলামকে গাজীপুর মহানগর পুলিশের কমিশনার পদে এবং চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সাইফুল ইসলামকে বরিশার নগর পুলিশের কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।