সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে চারুলতার ব্যাতিক্রমী উদ্যোগ

বছরের একটা দিন নির্ধারিত। নামিদামি রেস্টুরেন্টে যাবে, খাবে মজা করবে। সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে এমন আয়োজন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন চারুলতার। শনিবার (৯ মার্চ) বিকেলে নগরের জামালখানের ইডেন রেস্টুরেন্ট অ্যান্ড কিডস জোনে অনুষ্ঠিত হলো এবারের আয়োজন।

এছাড়া একইদিনে চারুলতার প্রয়াত উপদেষ্টা ডা. আকাশ স্মরণে ডা. আকাশ মেধাবৃত্তি ও প্রয়াত সদস্য মাহতাব উদ্দীনের স্মরণে মাহতাব উদ্দীন মেধা বৃত্তি তুলে দেওয়া হয় দুই শিক্ষার্থীর হাতে।

চারুলতার উপদেষ্টা ডা. অভীক রায়হানের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপিকা ডা. বাসনা মুহুরী, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি, বিশিষ্ট সমাজসেবী, ব্যবসায়ী ও গনি হাসপাতালের চেয়ারম্যান ওসমান গনি, চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রধান প্রশাসনিক কর্মকর্তা মো. আমান উল্লাহ আমান, পর্বতারোহী ও সাইক্লিষ্ট ডা. বাবর আলী চারুলতার উপদেষ্টা ডা. ইমদাদ হুসাইন রুমন, প্রকৌশলী রাজেন দে, সৌমেন নন্দী।

অনুষ্ঠানে ডা. ফজলে রাব্বি চারুলতা বিদ্যাপীঠের শিক্ষার্থীদের বলেন, আপনারা ভবিষ্যতের কর্ণধার। ২০৪১ এর স্মার্ট বাংলাদেশ আপনাদের হাতে। তাই পড়ালেখা করে জীবনে সফলতা অর্জনের পাশাপাশি সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

ডা. বাসনা মুহুরী বলেন, আমি চমেক ২১ ব্যাচের পক্ষ থেকে এসেছি। তোমাদের সাথে সবসময় আছি। যেকোন সমস্যায় আমাকে তথা চমেক ২১ ব্যাচকে সবসময় সাথে পাবেন।

অনুষ্ঠানে চারুলতা বিদ্যাপীঠের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। চারুলতার সভাপতি মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।