‘সুশিক্ষিত তরুণরাই সমাজ পরিবর্তনের হাতিয়ার’

চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আনোয়ার পাশা বলেছেন, সুশিক্ষিত তরুণরাই সমাজ পরিবর্তনের অন্যতম হাতিয়ার। করোনা মহামারিতে সমাজের অলিতে গলিতে মানবিক ও সেচ্ছাসেবী যুব সংগঠনের পদচারনা আমাদের তুন করে বাঁচার স্বপ্ন দেখিয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) ফটিকছড়ির ধর্মপুরে সেচ্ছাসেবী সংগঠন ‘নব প্রত্যয়’র উদ্যাগে ইফতার, ঈদ সামগ্রী, হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার যুব উন্নয়নের জন্য প্রতিটি উপজেলায় প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। যাতে প্রশিক্ষিত যুব সমাজ দক্ষ জনশক্তিতে পরিণত হয়ে সমাজ ও রাষ্ট্রের হাল ধরতে পারে। ধর্মপুরের নব প্রত্যয় সংগঠন করোনা কাল থেকে এই অঞ্চলে মানবিকতার আলোক প্রজ্জ্বলন করেছে। আমাদের সকলের উচিত তাদের সার্বিক সহযোগীতা করা।

নব প্রত্যয়ের উপদেষ্টা ও অথ্রোপেটিক সার্জন ডা. মোহাম্মদ মহসিনের সভাপতিত্বে বিশেষ অথিতি ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. তানভীর আহমেদ সিদ্দিকী, ধর্মপুর ইউপি চেয়ারম্যান কাজী মাহমুদুল হক, ফটিকছড়ি উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. সোলাইমান আকাশ, ভুমি কর্মকর্তা মো. শফিউল আলম।
সংগঠনের সভাপতি হাসান উল্লাহ ও সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম আরিফের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সম্প্রযুগের সাবেক সাধারণ সম্পাদক রায়হান মাহমুদ শিমুল, হাজী ইদ্রিস, আবদুল খালেক, এরশাদ উল্লাহ, ডা. দিদারুল আলম, মাসুদুল ইসলাম মাসুদ, রোহান, সাজ্জাদ, আবিদ, ফযসাল, মোরশেদ, সিফাত, রোমান, মিনহাজ, আজম, সাঈদ প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।