ফেনীর বীর মুক্তিযোদ্ধা ইলিয়াছ চেয়ারম্যান আর নেই

ফেনী সোনাগাজীর নন্দিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াছ আর নেই। রোববার (১৯ মে) বিকাল ৪.২০টায় ফেনী সদর হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। বরেণ্য এই রাজনীতিবিদ পাঁচ ছেলে, চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সুদীর্ঘ কর্মময় জীবনে তিনি ফেনী জেলার সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। রাজনৈতিক জীবনে সর্বশেষ জেলা কমিটির নেতা হিসেবে দায়িত্ব পালন করা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াছ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শতবর্ষী মঙ্গলকান্দি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের যে ৩২ জন শিক্ষার্থী সক্রিয় অংশগ্রহণ করেছিলেন তিনি তাদের একজন।

সোনাগাজীর ৫ নং চরদরবেশ ইউনিয়ন পরিষদের ৫ বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। রাজনীতির পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সমাজসেবামূলক প্রতিষ্ঠানের দায়িত্বে ছিলেন মোহাম্মদ ইলিয়াছ।

তাঁর বড় ছেলে ব্যবসায়ী, মেঝো ছেলে উপজেলা যুবলীগের সাধারণ নুরুল ইসলাম ভুট্টু বর্তমানে ওই ইউনিয়ন পরিষদে নির্বাচিত হয়ে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

সেজো ছেলে নজরুল ইসলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য।

মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার সকাল ১১টায় তাঁর গ্রামে বাড়ীর চরদআলী জামে মসজিদ প্রাঙ্গণে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় বিদায় দিতে প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

প্রবীণ এই রাজনীতিবিদের মৃত্যুতে ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন হাজারীসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।