ঈদের দিন কারাবন্দীদের জন্য বিশেষ আয়োজন

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। পুরো মুসলিম জাহানের কাছে ঈদ উৎসবের। আর এই উৎসবে অংশীদার হওয়া থেকে যাতে বাদ না পড়ে তাই বন্দরনগরী চট্টগ্রামের কারাবন্দীদের জন্য বিশেষ আয়োজন করেছে কর্তৃপক্ষ। ঈদের আগে বন্দীদের নতুন পোষাক থেকে শুরু করে ঈদের দিন রাখা হয়েছে উন্নত ভোজ এবং স্বজনদের সাথে সাক্ষাতের সুযোগ। এছাড়া সকলকে আনন্দে সামিল করে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে কারণে ওয়ার্ডভিত্তিক ঈদ জামাত অনুষ্ঠিত হবে

কারাগার সূত্রে জানা গেছে, আজ ঈদের নামাজের পর সকল বন্দী নিয়মানুযায়ী পরিবারের সদস্যদের সাথে দেখার করার সুযোগ পাবেন। সেই সাথে কারাবন্দিদের তিনবেলা উন্নতমানের খাবার দেওয়া হবে। সকালের মেন্যুতে থাকবে সেমাই, মুড়ি। দুপুরে থাকবে পোলাও, গরুর মাংস, খাসির মাংস, মাছ, পানীয়, পান ও সুপারি। রাতের মেন্যুতে থাকবে সাদা ভাত, চনার ডাল, আলুর দম ও মাছ। এর আগে, বিভিন্নভাবে দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা নারী পুরুষ এবং শিশুদের মধ্যে ঈদবস্ত্র বিতরণ করা হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মঞ্জুর হোসেন বলেন, এবার কারাবন্দীদের জন্য বিশেষ কোন অনুষ্ঠানের আয়োজন না হলে ঈদ আমেজ ধরে রাখতে তাদের পোষাক-খাবার এবং স্বজনদের সাথে যোগাযোগের ব্যবস্থা করা হয়েছে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. ইব্রাহীম বলেন, প্রতিবছরের মত এবারও ঈদের দিন কারাবন্দীদের জন্য ঈদের নামাজ এবং বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বন্দীদের সঙ্গে তাদের পরিবারের সদস্যরা ঈদের দিন দেখা করতে পারবেন। মোবাইল ফোনেও কথা বলার সুযোগ পাবেন।

মন্তব্য নেওয়া বন্ধ।