ক্রু সংকটে চবির ৩টি শাটল ট্রেন বন্ধ, চলছে ৪টি

সারাদেশে ১৬ ট্রেন অনির্দিষ্টকালের জন্য বন্ধ

ক্রু (লোকোমাস্টার ও গার্ড) সংকটের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করা ৭টি শাটল ট্রেনের ৩টি বন্ধ রয়েছে, চলছে ৪টি।

বুধবার (২৬ জানুয়ারি) সকালে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী। তিনি বলেন, ক্রু সংকটের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তিন জোড়া শাটল ট্রেন বন্ধ রয়েছে। অপর চার জোড়া চলছে।

জানা গেছে, বটতলী স্টেশন থেকে সকাল ৭.৩০টা ও বিকাল ৩.৫০টা এবং ষোলশহর স্টেশন থেকে ৯.৪৫টায় বিশ্ববিদ্যালয়গামী তিনটি ট্রেন বন্ধ রয়েছে। ফলে বিশ্ববিদ্যালয় থেকে শহরমুখী সকাল ৮.৪৫টা, দুপুর ২.৩০টা ও বিকাল ৫.৩০টার শাটল বন্ধ থাকছে।

এক প্রশ্নের জবাবে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী জানান, চট্টগ্রাম থেকে ঢাকা, সিলেটগামী সব ট্রেন যথা সময়ে চট্টগ্রাম স্টেশন ছেড়েছে।

জানা গেছে, ঢাকায় বেশ কিছু ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। তার বেশীর ভাগই নারায়নগঞ্জসহ ছোট ছোট রুটের লোকাল ট্রেন।

প্রসঙ্গত, রেলওয়েতে রানিং স্টাফদের আন্দোলনের জেরে লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টার (ক্রু) স্বল্পতা দেখা দিয়েছে। দীর্ঘদিন যাবৎ মাইলেজ জটিলতা নিয়ে অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে রেলঅঙ্গনে। রানিং স্টাফরা ঘোষণা করেছে অতিরিক্ত ডিউটি করবেন না। সৃষ্ট মাইলেজ জটিলতা নিরসনে কার্যকর পদক্ষেপ নেওয়া না হলে ৩১ জানুয়ারি থেকে সারাদেশে কর্মবিরতিতে যাবেন রেলওয়ের রানিং স্টাফরা। পরে ঘোষণা আসে ২৫ জানুয়ারি থেকে ৮ ঘণ্টার বেশি ট্রেন চালাবেন না তারা।

এরই জেরে চট্টগ্রামসহ সারাদেশে মোট ১৬টি ট্রেনের চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

মন্তব্য নেওয়া বন্ধ।