চট্টগ্রামের সাংসদ নজরুল—ওয়াসিকা যুক্ত হচ্ছেন সরকারের মন্ত্রীসভায়

চট্টগ্রাম-১৪ আসনের (চন্দনাইশ) সাংসদ নজরুল ইসলাম এবং সংরক্ষিত মহিলা আসনের সাংসদ, বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খানসহ মন্ত্রীসভায় আরও সাতজন নতুন সদস্য যুক্ত হচ্ছেন। আজ শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় তাঁদের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।

শপথের আমন্ত্রণ পাওয়া অপরা পাঁচজন হলেন নওগাঁ-২ আসনের সংসদ সদস্য মো.শহীদুজ্জামান সরকার, রাজশাহী-৫ আসনের আবদুল ওয়াদুদ এবং সংরক্ষিত নারী আসনের সাংসদ রোকেয়া সুলতানা, শামসুন নাহার, নাহিদ ইজহার খান স্থান পেতে যাচ্ছেন।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর ১১ জানুয়ারি আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। ওই দিন প্রধানমন্ত্রীসহ ৩৭ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী শপথ নেন। নানা গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত পররাষ্ট্র ও শিক্ষা মন্ত্রী পেয়েছে চট্টগ্রাম। এখন যুক্ত হচ্ছেন আরও দুইজন।

আলোচনা ছিল সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নির্বাচনের পর মন্ত্রিসভার আকার বাড়বে। এ বিষয়ে সংরক্ষিত নারী আসনের নির্বাচনের পর বর্তমান মন্ত্রিসভার পরিধি বাড়তে পারে বলে কিছুদিন আগে সাংবাদিকদের জানিয়েছিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সংরক্ষিত নারী আসনের ৫০ জন সংসদ সদস্যের শপথ হয়েছে গত বুধবার। এরপর মন্ত্রিসভা সম্প্রসারণের বিষয়টি নতুন করে আলোচনায় আসে।

মন্তব্য নেওয়া বন্ধ।