চট্টগ্রাম বিভাগের ৪৫টিসহ শত সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যান চলাচলের জন্য ১০০টি সড়ক সেতু উদ্বোধন করেছেন। সরকার ৮৭৯ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে ১০০টি সেতু নির্মাণ করেছে। তন্মেধ্যে চট্টগ্রাম বিভাগের রয়েছে ৪৫টি।

সোমবার (৭ নভেম্বর) সকালে গণভবন থেকে একসঙ্গে নবনির্মিত সেতুগুলোর ভার্চুয়ালি উদ্বোধন করেন। চট্টগ্রাম প্রান্তে পটিয়ার কালারপোল এলাকা থেকে বিভাগীয় কমিশনার মো. আশরাফুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, সিএমপির অতিরিক্ত কমিশনার এম এ মাসুদ, জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলার কালারপোল, বরকল সেতু এবং খাগড়াছড়িতে রয়েছে ৪২টি সেতু। এছাড়াও সিলেট বিভাগে ১৭টি, বরিশাল বিভাগে ১৪টি, ময়মনসিংহে ছয়টি, গোপালগঞ্জ, রাজশাহী ও রংপুরে পাঁচটি করে, ঢাকায় দুটি ও কুমিল্লায় একটি রয়েছে।

প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সঞ্চালনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও উপস্থিত ছিলেন। সেতুগুলো উদ্বোধন ঘোষণা শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন চবির আরবি বিভাগের অধ্যাপক ড. গিয়াস উদ্দিন তালুকদার।

চট্টগ্রাম প্রান্তে পটিয়ার সাংসদ ও জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী, চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ মোসলেম উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সেক্রেটারি মফিজুর রহমানসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।