চবিতে আইইআরডিসির উদ্যোগে বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আইইআর ডিবেটিং ক্লাবের (আইইআরডিসি) উদ্যোগে বিতর্ক, বক্তৃতা ও উপস্থাপন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ৩ ফেব্রুয়ারি (শনিবার) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফাইন্যান্স বিজনেস এন্ড ডিবেটিং এসোসিয়েশনের মিডিয়া এবং পাবলিকেশন সেক্রেটারি শাখাওয়াত মজুমদার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্কুল অব ডিবেটের সহ-সভাপতি মশিউর রহমান নাঈম।

কর্মশালায় বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। কর্মশালার শেষে নতুন বিতার্কিকদের মাঝে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কর্মশালার কনভেনর হিসেবে ছিলেন আইইআরডিসির পাবলিক রিলেশন সেক্রেটারি সায়মা বিনতে ইসলাম মিমি, কো-কনভেনর হিসেবে ছিলেন ক্লাবটির বিতার্কিক তাহসিনা রহমান, তানভিন কায়েস লিওন এবং মোহাম্মদ আবিল ইমাম রাফি।

কর্মশালা নিয়ে কনভেনর সায়মা বিনতে ইসলাম মিমি বলেন, আইইআর ডিসি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিষ্ঠিত বিতর্ক ক্লাব। প্রতিবছরের ন্যায় এবারও আমাদের দিনব্যাপী কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রশিক্ষকগণ বিতর্ক, পাবলিক স্পিকিং এবং উপস্থাপনার উপরে আলোচনা করেন। আশা করছি এই কর্মশালা বিতার্কিকদের যুক্তির আলোকে মুক্ত মন সৃষ্টিতে ভূমিকা রাখবে।

মন্তব্য নেওয়া বন্ধ।