চবিতে চলমান পরীক্ষা যথারীতি চলবে, ক্লাস হবে অনলাইনে

শিক্ষার্থীদের সুরক্ষার স্বার্থে আজ রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিশেষ মিটিং শেষে ব্রিফিং করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহিদুল ইসলাম। তিনি জানান- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলমান পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে যথারীতি চলবে। শিক্ষার্থীদের সেশন-জট নিরসনে অনলাইনে নিয়মিত ক্লাস চলবে।

প্রক্টর আরও জানান- যে সকল শিক্ষার্থীদের পরীক্ষার সময়সূচি নির্ধারিত হয়েছে কিন্তু এখনও শুরু হয়নি তাদের বিষয়ে আগামী ০৬ ফেব্রুয়ারির পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

আবাসিক হলের বিষয়ে তিনি বলেন, আমাদের শিক্ষার্থীরা যে যেখানে আছে স্বাস্থ্যবিধি মেনে সেখানেই অবস্থান করবে। আবাসিক হলগুলো খোলা থাকার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাভাবিক শিডিউলে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনও চলবে।

প্রক্টর বলেন- বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম চলবে। তবে ৫০ শতাংশ কর্মচারী প্রতিদিন অফিস করবেন। বাকি ৫০ শতাংশ ছুটিতে থাকবে। এভাবে শিফটিং করে কর্মকর্তা- কর্মচারীরা অফিস করতে হবে। জ্বর কিংবা সর্দি কোন উপসর্গ থাকলে তারা ছুটির আওতায় থাকবে।

সারাদেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট অমিক্রন সংক্রমনের হার উদ্ধেগজনক হারে বেড়ে যাওয়ার কারণে ২১ জানুয়ারি থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২ সপ্তাহ বন্ধ রাখার ঘোষণা দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। সব শেষ স্বায়িতশাসিত শিক্ষা প্রতিষ্ঠানগুলো নিজ নিজ গভর্নিং বডির সাথে আলোচনা করে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা এবং ক্লাসসহ সংশ্লিষ্ট বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।