চুরির অপবাদে মা-ছেলেকে নির্যাতনের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

বান্দরবানের লামার আজিজ নগরে চুরির অপবাদে এক শিশু ও তার মাকে নির্যাতনের অভিযোগ উঠেছে আজিজ নগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনের বিরুদ্ধে। মঙ্গলবার ( ২৮ মার্চ) আহত অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করালে বিষয়টি জানাজানি হয়।
নির্যাতনের শিকার সেলিনা আক্তার (৩০) ও মো.সেলিম (৯) লামা আজিজ নগর ইউপির ৬ নম্বর ওয়ার্ড আশ্রাফ পাড়া এলাকার মো. মোরশেদের স্ত্রী ও ছেলে।

স্থানীয়রা জানায়, শিশু সেলিমকে চেয়ারম্যান আজিজের বাসায় কাজ করার পাশাপাশি স্কুলে পড়ালেখা করানোর কথা বলে নিয়ে যায় চেয়ারম্যান। গত ২৫ মার্চ চেয়ারম্যানের বাসায় স্বর্ণ চুরির অভিযোগে সেলিমকে আটকে রেখে তার পরিবারকে খবর দেয়। সেলিমের মা ও বাবা ছেলেকে নিতে চেয়ারম্যানের বাসায় গেলে চেয়ারম্যান ও তার ছেলে তাদের আটক করে মারধর করে এবং শিশু সেলিমকে আটকে রাখে। পরে ৯৯৯ এ কল দিলে পুলিশ শিশু সেলিমকে চেয়ারম্যানের বাড়ি থেকে উদ্ধার করে। এসময় ছেলে ও তার মায়ের নাক ও মূখ দিয়ে রক্ত ঝড়তে থাকলে তাদের হাসপাতালে ভর্তি করানো হয়। এঘটনার প্রতিবাদে গত রাতে স্থানীয়রা চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে।

সেলিমের বাবা মোঃ মোরশেদ বলেন, স্কুলে পড়ানোর কথা বলে ছেলেকে চেয়ারম্যানের বাসায় কাজ করার জন্য নিয়ে যায়। কিন্তু তাকে কখনোই স্কুলে যেতে দেয়নি। এছাড়া গত ২৫ মার্চ চেয়ারম্যানের স্ত্রী ফোন দিয়ে বলে আমার ছেলে স্বর্ণ চুরি করেছে তাই তাকে আটকে রাখা হয়েছে। তারা আরও বলে ৩ লাখ টাকা দিয়ে ছেলেকে নিয়ে যেতে। আমি ও আমার স্ত্রী ছেলেকে নিতে তাদের বাড়িতে গেলে চেয়ারম্যান ও তার ছেলে আমাদের মারধর করে।

এবিষয়ে আজিজ নগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনা অস্বীকার করে বলেন, উদ্দেশ্য প্রণোদিতভাবে একটি কুচক্রী মহল এ ঘটনা রটাচ্ছে।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী সত্যতা নিশ্চিত করে জানান, ৯৯৯ এ অভিযোগের ভিত্তিতে আজিজ নগর চেয়ারম্যানের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।