তাবিজ করে ‘পাগল’ করার অভিযোগে কবিরাজকে কুপিয়ে খুন

চট্টগ্রামের ফটিকছড়িতে নুর হোসেন (৮০) নামে এক কবিরাজকে (বৈদ্য) কুপিয়ে খুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ঘাতক আবু তাহেরকে (৬০) গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৬ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের মালেক শাহ মাজার বাজারের নুরু সওদাগরের চায়ের দোকানে এ ঘটনা ঘটে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত তাবিজ করে পাগল করে দেওয়ার অভিযোগ এনে সেই ক্ষোভ থেকে নুর হোসেনকে হত্যার কথা স্বীকার করেছেন।

নিহত নুর হোসেন উপজেলার দক্ষিণ কাঞ্চননগর আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা বলে জানা গেছে। তিনি এলাকায় দীর্ঘদিন ধরে ঝাড়ফুঁকের কাজ করতেন। অভিযুক্ত আবু তাহের ওই ইউনিয়নের খান মোহাম্মদ পাড়ার ডা. ইছাকের বাড়ির মৃত জহুর সওদাগরের পুত্র।

ঘটনার সতত্যা নিশ্চিত করে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্থানীয় ইউপি সদস্য ডা. রফিকুজ্জামান বলেন, মালেক শাহ বাজারের নুরু সওদাগরের চায়ের দোকানে চা খাওয়া অবস্থায় আবু তাহের একটি ধারালো দা দিয়ে নুর হোসেন বৈদ্যকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এ সময় স্থানীয় প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এর আগে, আমি পুলিশকে বিষয়টি অবগত করেছি।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হুদা বলেন, আমরা খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করি। পরে অভিযুক্ত আবু তাহেরকে খুনে ব্যবহৃত একটি দা’সহ গ্রেপ্তার করতে সক্ষম হই। জানতে পেরেছি নুর হোসেন একজন ঝাড়ফুঁক বৈদ্য। অভিযুক্ত আবু তাহের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে নুর হোসন তাকে তাবিজের মাধ্যমে করে পাগল করে দিয়েছে। সেই ক্ষোভ থেকে নুর হোসেনকে কুপিয়েছে। ওসি আরো জানান আবু তাহেরে মানসিক রোগী কিনা তা যাচাই বাছাই করা হচ্ছে।

ওসি আরও বলেন, ঘাতক আবু তাহেরকে গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। নিহত নুর হোসেনের লাশ আইনী প্রক্রিয়া শেষ করে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।