পাহাড়ের শিক্ষার্থীরাও সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশে নেতৃত্ব দিচ্ছে—লে. কর্নেল হিমেল

রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের বিদায় বরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

দুর্গম পার্বত্য জেলা রাঙামাটির লংগদু উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের ২০২৪ সালের এসএসসি ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া, নবীন বরণ এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকারের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আল মামুন ইবনে মিজানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লংগদু সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল হিমেল মিয়া (পিএসসি)।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ডাক্তার একেএম আব্দুল হামিদ এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. নুরুল করিম।

প্রধান অতিথির বক্তব্যে লে. কর্নেল হিমেল মিয়া বলেন, শুধু শহর কিংবা স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরাই বড় বড় অফিসার হয়না। অজপাড়া গাঁ থেকে শুরু করে পাহাড়ি জনপদ পেড়িয়ে শতশত শিক্ষার্থী সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের বিভিন্ন স্থানে ও পর্যায়ে নেতৃত্ব দিচ্ছে। তাই এ যাত্রায় তোমাদের পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করে নীতি নৈতিকতার সাথে শিক্ষকদের দেখানো পথ অনুসরণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহ্বান জানান।

বিদায় বরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক আক্তারুজ্জামান। অনুষ্ঠানে অভিভাবক ও বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে থেকেও বক্তব্য রাখা হয়।
পাহাড়ের শিক্ষার্থীরাও সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশে নেতৃত্ব দিচ্ছে—লে. কর্নেল হিমেল 1
এসময় লংগদু সরকারি মডেল কলেজের প্রভাষক ওসমান গণি সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষার্ধে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ, বিদায়ী শিক্ষার্থীদের দোয়া ও নবীন শিক্ষার্থীদের বরণ করে নেন অতিথিগণ।

পরে বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মো. নুরুন্নবীর মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।