বিবস্ত্র করে ভিডিও ধারণ, প্রতারক চক্রের ৭ সদস্য পুলিশের জালে

বন্ধুত্বের ফাঁদে ফেলে বিবস্ত্র অবস্থার ভিডিও ধারণ করা প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে সিএমপির বায়েজিদ থানা পুলিশ। এসময় অপহৃত একজনকেও উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলো—চান্দগাঁও থানার মোঃ জাহাঙ্গীর আলমের ছেলে মোঃ আসিফ (২৩), মুন্সিমিয়ার ছেলে মোঃ মোরশেদ (২৯), রাউজানের গোলম শরীফের ছেলে মোঃ সাজে শরীফ (৪০), মনির আহম্মদের মেয়ে জেসমিন আক্তার (৪০), চন্দনাইশের আব্দুল করিমের ছেলে মোঃ আবুল হাসেম (৩৫), ভূজপুরের কবির আহাম্মদের ছেলে মোঃ নাসির উদ্দিন (৩৯) এবং বাঁশখালীর নুর হোসেনের মেয়ে ফাতেমা খাতুন (২৬)।

প্রতারণার শিকার এক তরুণের দায়ের করা মামলার প্রেক্ষিতে শুক্রবার (২৬ এপ্রিল) রাতে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ রুপনগর এলাকার এক বাড়িতে অভিযান চালায় এবং প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতার করে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করে বায়েজিদ থানার ওসি সঞ্জয় কুমার সিনহা। তিনি বলেন, ডিগ্রি ২য় বর্ষের এক ছাত্র অভিযোগ করেন যে মোঃ আসিফ (২৩) নামের এক তরুণের সাথে কয়েকদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ইমু অ্যপের মাধ্যমে তার পরিচয় হয় এবং তাদের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। কয়েকদিন পর আসিফ তাকে তার সাথে দেখা করতে বলে। বৃহস্পতিবার (২৫ এপ্র্রিল) রাতে সে রুপনগর আবাসিক এলাকার গেইটের সামনে গেলে আসিফ তাকে কৌশলে আবাসিক এলাকার একটি ভবনে নিয়ে যায়। সেখানে আগে থেকে আরো ৪ জন পুরুষ ও ২ জন মহিলা উপস্থিত ছিল।

বাদী বাসায় ঢোকার সাথে সাথে সকল অভিযুক্তরা তাকে মারধর করে এবং তার সাথে থাকা মোবাইল ফোন ও নগদ ১ হাজার ৪৫০ টাকা নিয়ে নেয়। এরপর তাকে জোরপূর্বক উলঙ্গ করে মোবাইলে ভিডিও করে আসিফ। এসময় অভিযুক্তরা বাদীর কাছে ১ লাখ টাকা চাঁদা দাবি করে এবং চাঁদা না দিলে বাদীর উলঙ্গ ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়।

বাদী তার নিকট আত্মীয় স্বজনের সাখে যোগাযোগ করে টাকা না পেলে অভিযুক্তরা তাকে বাসা থেকে বের করে আবাসিক এলাকার গেইট থেকে একটি সিএনজি অটোরিকশায় তুলে দেয়। পরে সে বিষয়টি বায়েজিদ বোস্তামী থানায় জানালে থানার পুলিশ দল তাকে নিয়ে শুক্রবার (২৬ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে রুপনগর আবাসিক এলাকার ওই বাড়িতে অভিযান চালায়। সেসময় আরও একজন ভুক্তভোগীকে হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার করে পুলিশ।

মন্তব্য নেওয়া বন্ধ।