‘ব্রিগেডিয়ার জেনারেল’ পরিচয়ে প্রতারণা করতে গিয়ে ধরা হারিফ মিয়া

বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে প্রতারণা করতে গিয়ে চট্টগ্রাম নগর পুলিশের আদালত হাজতখানার ইনচার্জ রফিক উল্লাহর হাতে আটক হলো হারিফ মিয়া (২৩) নামের এক যুবক। তার বিরুদ্ধে মামলা দায়ের করে কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে এই ঘটনা ঘটে বলে চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন সিএমপির উপ-কমিশনার (প্রসিকিউশন) এ.এ.এম হুমায়ুন কবীর। তিনি বলেন, প্রতারক হারিফ মিয়া কোর্ট হাজতখানার ইনচার্জ রফিক উল্লাহকে বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয় দিয়ে এক আসামীর সঙ্গে তার স্বজনদের দেখা করার সুপারিশ করে। ভিজিটিং কার্ডে ব্রিগেডিয়ার বানানসহ একাধিক বানান এবং তার কথাবার্তায় রফিক উল্লাহর সন্দেহ হলে যাচাই করে দেখা যায় এটা একটা প্রতারণা।

এক প্রশ্নের জবাবে এসপি হুমায়ুন কবির বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পদবীর একজন কর্মকর্তার ব্যবহার যতটুকু মার্জিত, শালীন এবং ফ্রেন্ডলি হয় তার ছিটেফোটাও প্রতারক হারিফের কথায় ছিল না। এজন্যই মূলত আমাদের সন্দেহ হয়। তার নাম হারিফ মিয়া হলেও পুলিশ পরিদর্শক রফিকের মুঠোফোনে যে ভিজিটিং কার্ড পাঠিয়ে তাতে লিখা ছিল Brigadier Generals, H M SAFIKUL ALAM, SGP. SPP. NDC. AFWC, PSC. Army Headquarters.

প্রতারক হারিফ কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার চর ছেন্দা গ্রামের আহেদ আলীর ছেলে। এর আগেও একবার ব্রিগেডিয়ার জেনারেল পরিচয় দিয়ে প্রতারণ করতে গিয়ে গ্রেপ্তার হয়েছিল বলে জানায় পুলিশ।

হাজতখানার ইনচার্জ পুলিশ পরিদর্শক রফিক উল্লাহ বলেন, প্রতারক হারিফ মিয়ার বিরুদ্ধে পেনাল কোডের ১৪০/১৭০/৪১৯/৪২০/৪০৬ ধারায় কোতোয়ালী থানায় মামলা দায়ের হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।