মিরসরাইয়ের শ্রমিকলীগ নেতা নাছিরের ‘মোনাজাত কাণ্ড’, সমালোচনার ঝড়

প্রশাসনের কর্মকর্তাদের সামনে মোনাজাত নিয়ে ঠাট্টা করলেন চট্টগ্রামের মিরসরাইয়ের আরশিনগর পার্কের মালিক শ্রমিকলীগ নেতা নাছির উদ্দিন দিদার। এর আগে গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসেও তিনি নেচে-গেয়ে জাতীয় শোক দিবস পালন করেন তার এই পার্কে। উপজেলার বিভিন্ন সময়ে তিনি মাহফিলে ওয়াজ করে ঠাট্টা মশকারি করে। এতে মিরসরাইয়ে নেতাকর্মীরা সহ সাধারণ মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

শুক্রবার (৫ এপ্রিল) পবিত্র রমজানের ইফতারের পূর্বে মহুর্তে উপজেলার চেয়ারম্যান, ইউএনও, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে তার পার্কে ইফতারের মোনাজাত করেন তিনি। নাছির উদ্দিন দিদার বিভিন্ন ধরণের বাক্য প্রকাশ করলে প্রশাসনের এই কর্মকর্তারা হাসতে দেখা যায় ভিড়িওতে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, নাছির উদ্দিন দিদার একজন ভন্ড লোক। তিনি কখনো পার্কে নাচ গান করে, আবার কখনো বিভিন্ন মাহফিলে ওয়াজও করেন। প্রভাবশালী হওয়ায় কেউ কিছু বলেনা। অনেক মামলার সাজা হয়ে গেছে পুলিশ তাকে ধরেনা।

এ বিষয়ে আরশিনগর পার্কের মালিক শ্রমিক নেতা নাছির উদ্দিন দিদার বলেন,ইফতার মাহফিল আমাদের রাজনৈতিক প্রোগ্রাম ছিলো। মোনাজাতে খারাপ কিছু বলিনাই। আমি সব সময় বিভিন্ন মাহফিলে মোনাজাত করি। জাতীয় শোক দিবসে নেচে-গেয়ে গান গাওয়ার বিষয়ে জানান এটি সবাই করে বিভিন্ন টেলিভিশনে দেখেন্নাহ।

প্রসঙ্গত, চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন দিদারের এই আরশি নগর পার্কের ২০২১ সালের ৫ জুন সরকারি জমি ও টিলা কেটে নাছির উদ্দিন দিদার এ পার্কটি নির্মাণ করলে দেশের শীর্ষস্থানীয় বেশকিছু পত্রিকায় এ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। সেসময় সরকারের সড়ক ও জনপদ বিভাগ, বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চল একাধিকবার পার্ক কর্তৃপক্ষকে নোটিশ করলেও পরবর্তীতে পার্কটি উচ্ছেদে কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

মন্তব্য নেওয়া বন্ধ।