আশামনি হত্যায় স্বামীর যাবজ্জীবন

0

চট্টগ্রাম নগরীর ইপিজেড থানা এলাকায় আশামনি হত্যার দায়ে তার স্বামী আলেক শাহকে (২১) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়াও ৫০ হাজার টাকা অর্থদণ্ডসহ অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। আলেক শাহ নেত্রকোণা জেলার কেন্দুয়া থানার চিতুলিয়া গ্রামের সন্তু মিয়ার ছেলে।

সোমবার (১০ জানুয়ারি) দুপুরে মহানগর দায়রা জজ আদালতের বিচারক শেখ আশফাকুর রহমানের আদালত এ রায় দেন বলে জানান মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী।

তিনি বলেন, পারিবারিক কলহের জেরে ২০১৬ সালের ২৪ অক্টোবর ইপিজেড থানা এলাকায় আলেক শাহ তার স্ত্রী আশামনিকে শ্বাসরোধ করে হত্যা করে। পুলিশ তাৎক্ষণিক আলেক শাহকে আটক করে। এ ঘটনায় নিহতের মা লুৎফুর বাদী হয়ে মামলা দায়ের করেন। তদন্ত শেষে ওই বছর ৬ ডিসেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী আরও বলেন, মামলার বিচারিক কাজ শুরু থেকে রায় ঘোষণা পর্যন্ত রাষ্ট্রপক্ষের ১১ জন স্বাক্ষী সাক্ষ্য প্রদান করেছেন। এছাড়া আসামিও স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। আসামিপক্ষ থেকে এ মামলায় ১ জন সাফাই সাক্ষীর সাক্ষ্য পরীক্ষা করে আদালত এ মামলার রায় দিয়েছেন।

রায় ঘোষণার সময় মামলায় একমাত্র অভিযুক্ত আলেক শাহকে কারাগার থেকে আদালতে আনা হয়েছিল। রায় ঘোষণার পর আবার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm