উপজেলা পরিষদ নির্বাচন: আনোয়ারায় ভাইস চেয়ারম্যান পদে লড়বেন দোলন

আর ক’টা দিন পরেই উপজেলা পরিষদ নির্বাচন। এরই মধ্যে শুরু হয়েছে দিনক্ষণ গণনা। তফসিল অনুযায়ী আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে আনোয়ারা জমে উঠেছে ভোটের আমেজ। উপজেলা পরিষদ নির্বাচনে ‘ভাইস চেয়ারম্যান’ পদে লড়বেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুগ্রীব মজুমদার দোলন।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন সুগ্রীব মজুমদার দোলন। চট্টগ্রাম সরকারী হাজী মুহাম্মদ মুহসিন কলেজ থেকে স্নাতক (বিএসসি) শেষে তৃণমূলের রাজনীতি থেকে উঠে আসা এই নেতা ১৯৮৬-৮৭ সালে আনোয়ারা কলেজ ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য, ১৯৮৮-৯০ সালে চট্টগ্রাম সরকারী হাজী মুহাম্মদ মুহসিন কলেজের কার্যনিবাহী সদস্যের দায়িত্ব পালন করেন। স্বৈরাচার বিরোধী আন্দোলনে চট্টগ্রাম সরকারী হাজী মুহাম্মদ মুহসিন কলেজ ছাত্রলীগের নেতৃত্বে রাজপথ অবরোধ ও মিছিলে সক্রিয় অংশগ্রহণ। ২০০১ ও ২০০৬ সালে বিএনপি-জামায়ত জোট বিরোধী আন্দোলনে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের কর্মসূচিতে স্বক্রিয় অংশগ্রহনে হামলার শিকারও হন তিনি।

দোলন চট্টগ্রাম পূর্জা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও আনোয়ারা উপজেলা পূর্জা উদযাপন পরিষদের সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি আনোয়ারা পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক পরিচালকের দায়িত্বও পালন করেন সততা ও নিষ্ঠার সঙ্গে। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক চট্টগ্রাম জেলা ইউনিটের বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নির্বাচিত কার্যনির্বাহী সদস্য, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য, আনোয়ারা উপজেলা ডায়াবেটিক সমিতির সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ কমিউনিটি পুলিশের আনোয়ারা থানার সাধারণ সম্পাদকের দায়িত্বসহ উপজেলার বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কর্মকান্ডে নিজেকে জড়িত রেখে কুড়িয়েছে প্রশংসাও।

উপজেলার বারখাইন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মাস্টার দীলিপ কুমার মজুমদারের পুত্র সুগ্রীব মজুমদার দোলন তৎকালীন আওয়ামী লীগ সরকার বিরোধী দলে থাকাকালীন পুলিশের হয়রানি ও ক্ষমতাসীনদের চোখ রাঙানিকে উপেক্ষা করে সংগঠনকে সুসংগঠিত করেছেন।

সুগ্রীব মজুমদার দোলন বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমার এলাকার ভোটার, দলীয় নেতাকর্মী ও বিশেষ করে তরুণ প্রজন্মরা চাইছে আমি উপজেলা পরিষদ নির্বাচনে আসি। দলের প্রবীণ নেতাদের প্রতি আমি সবসময় শ্রদ্ধাশীল। উন্নয়নের প্রয়োজনেই নতুন নেতৃত্বের দরকার। দীর্ঘদিন ধরে মানুষের সেবায় কাজ করছি। আমি শতভাগ আশাবাদী।

মন্তব্য নেওয়া বন্ধ।