এবার শাটল আটকাল ‌দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে আন্দোলনকারীরা

0

ছাত্রলীগের পর এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন আটকে দিয়েছে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার (২ জুন) সকাল দশটা থেকে ষোলশহর রেলস্টেশনে আন্দলোন শুরু করে তারা। এসময় তারা সকাল সাড়ে দশটার শাটল ট্রেন ২০ মিনিট আটকে রাখার পর ছেড়ে দেয়। যার ফলে অনেক শিক্ষার্থী সময়মতো ক্যাম্পাসে আসতে পারেননি।

এর আগে বুধবার (১৩ এপ্রিল) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। তবে পুলিশ ও প্রক্টরিয়াল বডির বাধায় তাদের আন্দোলন আধা ঘণ্টার মধ্যেই পণ্ড হয়ে যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমাদের দাবি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ চালু করা। ঢাকা ও চট্টগ্রাম ছাড়া সব বিশ্ববিদ্যালয়ে এই সুযোগ আছে।

শিক্ষার্থীরা আরও জানান, আমরা করোনাকালীন ব্যাচ। করোনা পরিস্থিতি মোকাবেলার পর অটোপাশের কারণে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছি। আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোনো সিট চাইছি না। আমরা চাই, বিশ্ববিদ্যালয়ে মেধার ভিত্তিতে আমাদের ভর্তি পরীক্ষা নেওয়া হোক। এটা আমাদের অধিকার। শিক্ষার্থীদের যোগাযোগ থাকবে বইয়ের সঙ্গে, রাস্তায় আন্দোলনের সঙ্গে নয়। রাবি, জাবি, গুচ্ছসহ সকল বিশ্ববিদ্যালয় করোনাকালীন ব্যাচের ক্ষতির কথা চিন্তা করে দ্বিতীয়বার পরীক্ষার সুযোগ দিয়েছে। তবে চবি কেনো দিবে না?

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm