এসি বাস ‘চট্টলা চাকা এক্সপ্রেস’ চলবে, উশৃঙ্খল শ্রমিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: মঞ্জুরুল আলম চৌধুরী

0

চট্টগ্রাম-নাজিরহাট-খাগড়াছড়ি বাস মিনিবাস মালিক সমিতি’র সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম চৌধুরী বলেছেন, ‘ফটিকছড়ি-অক্সিজেন রুটের যাত্রীদের র্দীঘ দিনের দাবি ছিল এই এসিবাস। তাই আমরা গত কিছুদিন আগে এসি বাস চালু করেছি। এটি বন্ধের কোন প্রশ্নই ওঠে না, বরং এ রুটে বাসের সংখ্যা আরও বাড়ানো হবে। এবং আগামীতে রামগড় থেকে ফটিকছড়ি হয়ে চট্টগ্রাম শহরে যাবে, সেটির ব্যবস্থাও আমরা করব। যাত্রীরা যতদিন না চাইবে ততদিন এসি বাস সার্ভিস ‘চট্টলা চাকা এক্সপ্রেস’ বন্ধ হবে না।’

এসি বাস বন্ধের দাবিতে লোকাল বাস চলাচলে বাধাদানকারী শ্রমিকদের ব্যাপারে কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, কতিপয় উশৃঙ্খল ও অপকর্মে জড়িত শ্রমিকরাই লোকাল বাস চলাচলে বাধা দিচ্ছে। কোনো চালক বাস না চালালে রোড় পারমিট বাতিলের ব্যবস্থা নেয়া হবে। এবং উশৃঙ্খল শ্রমিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শনিবার (৪ জুন) বিকেলে ফটিকছড়িতে এসি বাস বন্ধের দাবিতে লোকাল বাস চালক শ্রমিকদের কর্ম বিরতির বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম খবরকে তিনি এসব কথা বলেন।

মালিক সমিতির নেতা মঞ্জুরুল আলম চৌধুরী তিনি বলেন, অনেক চাকরিজীবীদের প্রতিদিন শহরে আসা যাওয়া করতে হয়। তাদের কষ্ট লাগবে আমরা এসি বাস ফটিকছড়ি থেকে চালু করেছিলাম। আমরা জরিপ করেছি গত পনেরো দিনে এই রুটে এসি বাস সার্ভিস চালু করায় সড়ক দুর্ঘটনা জিরোতে নেমে এসেছে। ফলে যাত্রীগণ নিরাপদ ও স্বস্তিতে শহরে যাতায়াত করে সন্তুষ্ট হয়েছেন। কিন্তু আমাদের সেবায় ঈর্ষান্বিত হয়ে কতিপয় উশৃঙখল শ্রমিক এসি বাস বন্ধের দাবিতে লোকাস বাস চলাচলে বাধা দিচ্ছে। যারা বিভিন্ন অপকর্মের সাথে জড়িত। তারা কয়েক ট্রিপ চালিয়ে গাড়ি বন্ধ রেখে যাত্রীদের ভোগান্তিতে ফেলে দেয়। তাদের দাবির সাথে বাস মালিক শ্রমিক নেতাদের আদৌ কোনো সমর্থন বা হাত নেই।

তিনি আরো বলেন, কোনো চালক যাত্রীদের জিম্মি করে লোকাল বাস না চালায় তাদের বিরোদ্ধে রোড় পারমিট বাতিলসহ কঠোর ব্যবস্থা নেয়া হবে। আমরা মালিকরা তাদের থেকে গাড়ি নিয়ে নেব। আর চালক শ্রমিক ইউনিয়নকে বলা হয়েছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য। তাছাড়া আমরা আইন প্রয়োগ সংস্থা গুলোকে জানাবো, যাতে তাদের বিরুদ্ধে যেন শাস্তিমূলক ব্যবস্থা নেয়।

সকালে আমি খবর পেয়ে ফটিকছড়ি নির্বাহী কর্মকর্তা সাব্বির রহমান সানি মহোদয়ের সাথে কথা বলে যথাযথ উদ্যোগ নেয়ার অনুরোধ জানিয়েছি বলেও জানান মালিক গ্রুপের এ নেতা।

এর আগে ফটিকছড়ি-অক্সিজেন রুটে এসি বাস চালুর ১১দিন পর বন্ধের দাবিতে লোকাল বাস বন্ধ রেখেছে চালক ও শ্রমিকরা। ফলে সকাল থেকে হঠাৎ এমন সিদ্ধান্তে ভোগান্তিতে পড়ে চট্টগ্রাম শহরগামী যাত্রীরা।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm