কর্ণফুলীতে নামীদামি ব্যান্ডের মোড়কে নকল পণ্য, ২ লাখ টাকা জরিমানা

0

আসল পণ্যের মোড়ক ব্যবহার করে নকল পণ্য উৎপাদন ও বিক্রির দায়ে চট্টগ্রামের কর্ণফুলীতে ফেশওয়ে ফুড এন্ড বেভারেজ লিমিটেড নামে নকল খাদ্য তৈরীর কারখানায় অভিযান চালিয়ে ২ লাখ টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা কমিশনার (ভূমি) পীযুষ কুমার চৌধুরী।

সোমবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের চরপাথরঘাটা ফেশওয়ে ফুড এন্ড বেভারেজ লিমিটেডে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিএসটিআই কর্মকর্তা সজিব চৌধুরী, নুরে আলম ফিরোজ, কর্ণফুলী থানা পুলিশের সদস্য ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পীযুষ কুমার চৌধুরী বলেন, অনুমোদনহীন এ কারখানা বিভিন্ন নামি-দামি কোম্পানির লেবেল ব্যবহার করে বিস্কুট ও কেকসহ বিভিন্ন খাদ্যদ্রব্য উৎপাদন এবং বাজারজাতও করছে ফেশওয়ে ফুড এন্ড বেভারেজ লিমিটেড নামে এ কারখানা। সোমবার অভিযান চালিয়ে এ কারখানাকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরো বলেন, পরবর্তীতে কারখানা বন্ধ করে সিলগালা করা হবে বলে জানান তিনি।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, অস্বাস্থ্যকর পরিবেশে কেমিক্যাল মিশিয়ে দীর্ঘদিন ধরে তৈরি করা হচ্ছিল লোভনীয় বিস্কুট ও কেকসহ বিভিন্ন খাদ্য দ্রব্য, যা পুরোটাই নকল। চরপাথরঘাটা এলাকায় ঘিঞ্জি ঘরে বানানো এসব খাদ্য ট্রাকে করে নিয়ে আসা হয় চট্টগ্রাম নগরীসহ দেশের বিভিন্ন স্থানে। এ ধরনের খাদ্য খেয়ে শিশু ও বৃদ্ধদের অনেক বড় ক্ষতিও হতে পারেন এমন অভিমত স্বাস্থ্য বিশেষজ্ঞদের।

জানা গেছে, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে নকল কারখানায় তৈরি হচ্ছে এসব পণ্য। লাইসেন্সবিহীন কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কেমিক্যাল মিশিয়ে তৈরি করা হয় নকল বিস্কুক ও কেকসহ বিভিন্ন পণ্য। এখানে বাহারি রকমের নামিদামি কোম্পানির মোড়ক ব্যবহার করে শ্রমিকদের দিয়ে তৈরি হচ্ছে এসব লোভনীয় খাবার পণ্য।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।