কর্ণফুলী উপজেলা নির্বাচনে নৌকার মাঝি ফারুক চৌধুরী

0

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দ্বিতীয় বারের মত আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী।

বিষয়টি নিশ্চিত করে বুধবার (৫ অক্টোবর) দুপুরে উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী বলেন, দল আমার ওপর আস্থা রেখে আবারও নৌকা প্রতীকে মনোনয়ন দেয়ায় আওয়ামী লীগের স্থানীয় সরকার বোর্ডের সভাপতি বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আমার রাজনৈতিক অভিভাবক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপিসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এর আগে মঙ্গলবার (৪ অক্টোবর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে তাকে চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়া হয়।

এদিকে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সম্প্রতি কেন্দ্র ও জেলায় চেয়ারম্যান পদে ফারুক চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির আহমদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সাবেক ইউপি সদস্য মোমেনা আকতার নয়নের নাম প্রস্তাব করে তালিকা পাঠানো হয়।

তফসিল অনুযায়ী ফরম দাখিলের শেষ দিন আগামী ৬ অক্টোবর, প্রার্থী বাছাই ১০ অক্টোবর, প্রত্যাহার ১৭ অক্টোবর ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২ নভেম্বর। নির্বাচন আয়োজনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকবেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুস শুক্কুর। উপজেলার ৪২ কেন্দ্রে এবার ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১৬ সালে পটিয়া উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে কর্ণফুলী উপজেলার সৃষ্টি হয়। এরপর ২০১৭ সালে প্রথম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে প্রথম চেয়ারম্যান হিসেবে উপজেলা আওয়ামী লীগের মনোনয়ন লাভ করে চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হন।

ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলের মনোনয় ঠিক করা হয়নি বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ঢাকায় গণভবনে মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফারুক চৌধুরীকে চেয়ারম্যান পদে দলের মনোনয়ন দেয়া হয়েছে। ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে যেহেতু প্রতীক নিয়ে নির্বাচন হবে না। তাই ভাইস চেয়ারম্যান পদে দল থেকে কাউকে মনোনয়ন দেয়া হয়নি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm