চট্টগ্রামে প্রথমবারের মতো স্পাইরো-ফেনো-এফওটি কম্বো টেস্ট শুরু এপিক হেলথ কেয়ারে

এন্টিমাইক্রোবিয়াল ফিল্টার ব্যবহার করে অ্যাজমা/হাঁপানি, সিওপিডিসহ ফুসফুসের বিভিন্ন ধরনের রোগ নির্ণয় করতে চট্টগ্রামে প্রথম স্পাইরো-ফেনো-এফওটি পরীক্ষা চালু করলো এপিক হেলথ কেয়ার। এতোদিন চট্টগ্রামের কোথাও এই টেস্ট করা যেতো না। দেশের বাইরে থেকে কিংবা ঢাকা থেকে এই পরীক্ষা করতে হতো। চট্টগ্রামে প্রথমবারের মতো স্পাইরো-ফেনো- এফওটি কম্বো টেস্ট শুরু হলো এপিক হেলথ কেয়ারে।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুর দেড়টায় টেস্টের উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন করে বিস্তারিত তুলে ধরেন এপিক হেলথ কেয়ার কর্তৃপক্ষ। ল্যাব কর্তৃপক্ষ জানায়, ১ হাজার ৯০০ টাকা থেকে ৩ হাজার টাকার মধ্যে টেস্টের মূল্য নির্ধারণ করা হয়েছে। এই টেস্টসহ সব ধরনের পরীক্ষায় ২৫ শতাংশ ছাড় থাকবে।
সংবাদ সম্মেলনের জানানো হয়, স্পাইরো-ফেনো-এফওটি টেস্টের মাধ্যমে এন্টিমাইক্রোবিয়াল ফিল্টার ব্যবহার করে অ্যাজমা/হাঁপানি, সিওপিডিসহ ফুসফুসের বিভিন্ন ধরনের রোগ নির্ণয় করা যাবে ও তীব্রতা অনুসারে চিকিৎসা গ্রহণ করা যাবে। শিশু, বয়স্ক ও গুরুতর অসুস্থ রোগী যাদের ক্ষেত্রে গতানুগতিক স্পাইরোমেট্রি সম্ভব হয় না, এফটিওর মাধ্যমে এসব ক্ষেত্রে সহজেই ফুসফুসের রোগ নির্ণয় করা যায়।

এপিক হেলথ কেয়ারের এক্সিকিউটিভ ডাইরেক্টর (সেলস এন্ড মার্কেটিং) টিএম হান্নান বলেন, এই টেস্ট চট্টগ্রামের অ্যাজমা/হাঁপানি, সিওপিডিসহ ফুসফুসের রোগিদেরর জন্য এক যুগান্তকারী পদক্ষেপ। সকল রোগী ও স্বজনদের পাশাপাশি সমাজের সর্বমহলের সুবিধায় সকল ধরনের টেস্টে ফ্ল্যাট ২৫% ডিসকাউন্ট চালু করছে। মেডিকেল ডায়াগনস্টিক প্রতিষ্ঠান সমূহ পরিচালনার জন্যে যে আন্তর্জাতিক নীতিমালা বিদ্যমান ও যে গাইডলাইন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) কর্তৃক স্বীকৃত তার নাম হল ISO 15189। এই গাইডলাইনে চট্টগ্রামের সর্বপ্রথম ও একমাত্র এক্রিডিটেশন প্রাপ্ত ল্যাব এপিক হেলথ কেয়ার এবং যা ২০১৯ সালের পর ২য় বারের মত এক্রিডিটেশন সনদ অর্জনের গৌরব অর্জন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এপিক হেলথ কেয়ারের পরিচালক (বিজনেস ডেভেলপমেন্ট) মো. জসীম উদ্দিন, পরিচালক (অপারেশন্স) ডা. সাইফুদ্দীন মো খালেদ, এজিএম (অপারেশন্স) ডা. মো. ইমতিয়াজ উদ্দিন, এজিএম (এডমিন এন্ড এইচআর) মো. আরেক হোসেন, এজিএম (সেলস এন্ড মার্কেটিং) সুমন রঞ্জন ভৌমিক, এজিএম (সেলস এন্ড মার্কেটিং) মো. আমিরুল ইসলাম, সিনিয়র ম্যানেজার (এডমিন এন্ড ফ্যাসিলিটি ম্যানেজমেন্ট) বেনজির আহমেদ, ম্যানেজার (অপারেশন্স) ডা. হামিদ হোছাইন আজাদ এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (কর্পোরেট বিজনেস এন্ড ব্রান্ড ম্যানেজম্যান্ট) জহির রায়হান।

মন্তব্য নেওয়া বন্ধ।