চট্টগ্রামে রোববার থেকে আবারও টিকা পাচ্ছেন শিক্ষার্থীরা

0

চট্টগ্রামে রোববার (১৩ মার্চ) থেকে আবারও টিকা পাচ্ছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দেওয়া করোনা টিকার দ্বিতীয় ডোজ যারা পাননি তাদের জন্যে এই আয়োজন। তবে চাইলে প্রথম ডোজও আগে যারা নেয়নি তারা নিতে পারবেন।

শনিবার (১২ মার্চ) সন্ধ্যায় বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। তিনি বলেন, ৯ লাখ ৯৬ হাজার শিক্ষার্থীকে করোনার টিকা প্রথম ডোজ দেওয়া হয়েছে। কিন্তু দ্বিতীয় ডোজ নিয়েছে ৮ লাখ ২০ হাজার শিক্ষার্থী। অবশিষ্ট এক লাখ ৭৬ হাজার শিক্ষার্থীকে টিকার আওতায় আনতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, যারা যে কোনো কারণে এখনো প্রথম ডোজ টিকা নিতে পারেনি তারাও টিকা নিতে পারবেন। আপাতত চিটাগাং গ্রামার স্কুল (চট্টেশ্বরী রোড) কেন্দ্রে টিকা প্রদান করা হবে। টিকা গ্রহীতার সংখ্যা বিবেচনায় প্রয়োজনে আমরা কেন্দ্র সংখ্যা বাড়াবো।

উল্লেখ্য, ৬ জানুয়ারি মন্ত্রিসভার বৈঠক সিদ্ধান্ত হয়েছি থেকে ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের স্কুলে যেতে হলে করোনার অন্তত এক ডোজ টিকা নিতেই হবে। টিকা না নিলে স্কুলে যেতে পারবে না। এরপর ১০ জানুয়ারি থেকে চট্টগ্রামের শিক্ষার্থীদের টিকা দেওয়া কার্যক্রম শুরু হয়েছিল।

প্রথম দিকে নগরীর তিনটি কমিউনিটি সেন্টারে টিকা দেওয়া শুরু হলেও পরে আরও বাড়ানো হয় টিকা কেন্দ্র। ধারাবাহিকভাবে টিকা দেওয়া কার্যক্রমে টিকার আওতায় আসে ৯ লাখ ৯৬ হাজার শিক্ষার্থী।

প্রথমে এক ডোজ বলা হলেও দেশের শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজ করোনার টিকা নিশ্চিত করে সরকার গত ২২ ফেব্রুয়ারি খুলো দেয় সকল শিক্ষা প্রতিষ্ঠান

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm