চট্টগ্রামে স্মাইল ট্রেনের বিনামূল্যে চিকিৎসা ও খাবার বিতরণ

0

চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালে জন্মগতভাবে ঠোঁটকাটা-তালুকাটা রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও শিশুদের খাদ্য বিতরণ সম্পন্ন হয়েছে।

রোববার (২৯ মে) আন্তর্জাতিক সেবা সংস্থা স্মাইল ট্রেন এর অর্থয়ান ও শিশুর হাসি সামাজিক সংস্থার উদ্যোগে এই চিকিৎসা সেবা দেয়া হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডাক্তার মোঃ আইয়ুব আলীর নেতৃত্বে একটি বিশেষজ্ঞ চিকিৎসক টিম এ চিকিৎসা সেবা প্রদান করেন।

জানা যায়, ঠোঁটকাটা-তালুকাটা ও মাড়িকাটা রোগীদের চিকিৎসা নিতে খরচ হয় প্রায় পঞ্চাশ থেকে ষাট হাজার টাকা। কিন্তু স্মাইল ট্রেন এর অর্থয়ানে ও শিশুর হাসি সামাজিক সংস্থার বাস্তবায়নে সারাদেশে সম্পূর্ণ বিনামূল্যে এ রোগের অপারেশন এবং তাদের ওষুধ পত্র ও নগদ অর্থ প্রদান করা হয়।

প্রতিষ্ঠানটির কেন্দ্রীয় পরিচালক জানিয়েছেন দেশের যে কোন জায়গা হতে এই চিকিৎসা সেবা নিতে পারবেন রোগীরা। সেবার প্রয়োজনে উল্লেখিত ০১৮৭৩-০৩৩৯৭০ ও ০১৮২৫- ৪৪২৩২২ নাম্বারে যোগাযোগ করার জন্যে অনুরোদ করেন তিনি।

চিকিৎসা পরবর্তীতে শিশু খাবার বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন সিনিয়র সাংবাদিক মোবারক হোসেন ভূঁইয়া। স্মাইল ট্রেনের প্রোগ্রাম ম্যানেজার শাফায়াত খান, শিশুর হাসি সামাজিক সংস্থার চট্টগ্রাম জেলা প্রধান এম এ এলাহী আরাফাতসহ অন্যান্যরা।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm