চট্টগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যান মোহাম্মদ সোহায়েল

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল। তিনি বর্তমানে পায়রা বন্দরের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।
বুধবার (১২ এপ্রিল) সরকারের জন প্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব আব্দুল্লাহ্ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানা গেছে।

একই আদেশে চট্টগ্রাম বন্দরের বর্তমান চেয়ারম্যান রিয়ার এডমিরাল মো. শাহজাহানকে বাংলাদেশ নৌবাহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। অপর দিকে পায়রা বন্দরের চেয়ারম্যান হিসেবে রিয়ার এডমিরাল গোলাম সাদেককে নিয়োগ দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল সোহায়েল বাংলাদেশ নৌবাহিনীর নির্বাহী শাখায় ১ জানুয়ারি ১৯৮৮ সালে কমিশন লাভ করেন। দীর্ঘ চাকরি জীবনে তিনি নৌবাহিনীর জাহাজ, ঘাঁটি ও সদর দফতরে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তাছাড়া তিনি দেশে-বিদেশে বিভিন্ন পেশাগত প্রশিক্ষণে অত্যন্ত কর্তৃত্বের সঙ্গে অংশগ্রহণ করে নৌবাহিনীর এনইউপি পদক লাভ করেন।
তিনি সততার সঙ্গে অসামান্য সেবা ও অবদান রাখায় রাষ্ট্রীয় শুদ্ধাচার পদক ও নৌ প্রদানের প্রশংসা পদক অর্জন করেন।

রিয়ার অ্যাডমিরাল সোহায়েল ডিফেন্স সার্ভিসেস কমান্ড এবং স্টাফ কলেজের ফ্যাকালটি (ডাইরেক্টিং স্টাফ এবং সিনিয়র ইন্সট্রাক্টর) হিসাবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি এলিট ফোর্স র‍্যাব-এর সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে অসামান্য অবদানের জন্য তাকে রাষ্ট্রপতি পুলিশ পদকে (পিপিএম) ভূষিত করা হয়।

এছাড়া তিনি ডিজিএফআই সদর দফতরে কাউন্টার টেরোরিজম ইন্টেলিজেন্স ব্যুরো (সিটিআইবি) এবং অভ্যন্তরীণ বিষয়ক ব্যুরোতে (আইএবি) কর্নেল জিএস হিসাবেও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।