চবিতে ডিন নির্বাচিত হলেন যারা

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আট অনুষদের ডিন নির্বাচন সম্পন্ন হয়েছে। বুধবার (৩০ মার্চ) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

নব নির্বাচিত ডিনদের মধ্যে সরকারি দল আওয়ামী লীগ সমর্থিত হলুদ দলের হয়ে নির্বাচনে অংশ নিয়ে জিতেছেন ৪ জন। সরকারি দলের হয়েও বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে জিতেছেন ৩ জন। অপর একজন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম সমর্থিত।

হলুদ দলের নির্বাচিতরা হলেন- ব্যবসায় প্রশাসন অনুষদে একাউন্টিং বিভাগের অধ্যাপক মো. হেলাল উদ্দীন নিজামী। জীব বিজ্ঞান অনুষদে মাইক্রোবায়োলজি বিভাগের ড. মোহাম্মদ তৌহিদ হোসেন, সমাজবিজ্ঞান অনুষদে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ ও ইঞ্জিনিয়ারিং অনুষদে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রাশেদ মোস্তফা।

নব নির্বাচিত ডিনদের মধ্যে হলুদ দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে জয়ীরা হলেন- কলা ও মানববিদ্যা অনুষদে ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক। আইন অনুষদে প্রার্থী অধ্যাপক আব্দুল্লাহ আল ফারুক ও বিজ্ঞান অনুষদে পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. নাসিম হাসান।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে বিজয়ী হলেন মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদে ইনস্টিটিউট পরিচালক ড. মো. শফিকুল ইসলাম।

প্রসঙ্গত, বিদ্রোহী হয়ে আইন অনুষদের ডিন নির্বাচিত হওয়া অধ্যাপক আব্দুল্লাহ আল ফারুক ইতোমধ্যে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি নিযুক্ত হয়েছেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm