চবির আলমগীর ফারুকী সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার

0

কক্সবাজার জেলার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মুহাম্মদ ফারুকী বাংলাদেশ সুপ্রিম কোর্টের (হাইকোর্ট বিভাগের) অতিরিক্ত রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন। চট্টগ্রামের সন্তান আলমগীর মুহাম্মদ ফারুকী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

৪ অক্টোবর সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি জানা যায়।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি কক্সবাজার জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।

আদেশে বলা হয়, “বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি মহোদয়ের সদয় অভিপ্রায় অনুযায়ী বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের নিম্নবর্ণিত বিচারকগণকে বর্তমান কর্মস্থল হতে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাঁদের নামের পার্শ্বে বর্ণিত পদে ও কর্মস্থলে প্রেষণে নিয়োগের নিমিত্ত তাঁদের চাকরি বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি মহোদয়ের অধীন ন্যস্ত করা হলো।”

ওই আদেশে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার (সিনিয়র জেলা জজ) মো. গোলাম রব্বানীকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, আইন কমিশনের গবেষণা কর্মকতা (যুগ্ম জেলা জজ) হাসান মো. আরিফুর রহমানকে সুপ্রিম কোর্টের হাইকোট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (যুগ্ম জেলা জজ), নড়াইলের যুগ্ম জেলা ও দায়রা জজ এএইচএম হোয়াহাকে সুপ্রিম কোর্টের এই বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (যুগ্ম জেলা জজ), কুষ্টিয়ার সিনিয়র সহকারী জজ রাশেদুর রহমানকে সহকারী রেজিস্ট্রার (সিনিয়র সহকারী জজ), ঝিনাইদহের জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ বেগম সেলিনা খাতুনকে সহকারী রেজিস্ট্রার (সিনিয়র সহকারী জজ) এবং পটুয়াখালীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শোভন শাহরিয়ারকে সহকারী রেজিস্ট্রার (সহকারী জজ) পদে পদায়ন করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm