চবি সাংবাদিক সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির (চবিসাস) ২০২১ কার্যকরী পরিষদের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভাপতি ইমরান হোসাইনের সভাপতিত্বে শনিবার (১২ ফেব্রুয়ারী) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইন্সটিটিউটে এই সভা অনুষ্ঠিত হয়।

সাধারণ সম্পাদক মুনওয়ার রিয়াজ মুন্নার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেণু কুমার দে, প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম মনিরুল হক, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি শহিদুল হক, আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম।

অতিথিদের পাশাপাশি অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শহিদুল ইসলাম, চবিসাসের সাবেক সভাপতি হামিদুল্লাহ, ওমর ফারুক ও হুমায়ুন মাসুদ, ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু, বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল নোমান, ছাত্র ইউনিয়নের সভাপতি গৌরচাঁদ ঠাকুর অপু।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, মানুষের ভুল থাকবে, সীমাবদ্ধতা থাকবে। বিশ্ববিদ্যালয়েও অনেক সমস্যা তৈরি হবে। কিন্তু সাংবাদিকদের উচিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে তথ্য সবসময় ইতিবাচকভাবে তুলে ধরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন সাংবাদিকদের শত্রু নয়। প্রশাসন ও সাংবাদিকদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কই পারে সুন্দরভাবে বিশ্ববিদ্যালয়ের সমস্যার সমাধান করতে।

তিনি আরো বলেন, আমাদের বর্তমান প্রশাসন কাজে বিশ্বাসী। আমরা পরিশ্রম ও কাজের মাধ্যমেই বিশ্ববিদ্যালয় কে তার কাঙ্ক্ষিত মানে নিয়ে যেতে চাই। আমি বিশ্বাস করি, এই এগিয়ে নেওয়ার পথে সাংবাদিকরা আমাকে সবসময় সাহায্য করবে। পাশাপাশি তারা নির্ভয়ে তাদের কার্যক্রম অব্যাহত রাখবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির সাবেক সভাপতি সুজন ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক তাসনীম হাসান, সাবেক সভাপতি ফারুক আব্দুল্লাহ, সাবেক সভাপতি আসহাবুর রহমান শোয়েব, সাবেক সহ সভাপতি মাসুদ ফরহান অভি।

অনুষ্ঠানে চবিসাসের নতুন সদস্যদের ফুল দিয়ে বরণ করা হয়। পাশাপাশি বিদায়ী সদস্যদের ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রধান করা হয়। তাছাড়া ৩ জন সাংবাদিককে অনুসন্ধান, ফিচার ও সক্রিয় বিবেচনায় বছরের সেরা সাংবাদিকতার পুরুষ্কার দেওয়া হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm