চিটাগাং চেম্বার ও ইউএসটিসির যৌথ উদ্যোগে একাডেমিয়া-ইন্ডাস্ট্রি ইন্টারেকশন মিটিং

0

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং ইউনির্ভাসিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (ইউএসটিসি)’র ইংরেজী বিভাগের যৌথ উদ্যোগে ‘একাডেমিয়া-ইন্ডাষ্ট্রি ইন্টারেকশন মিটিং’ ১৪ সেপ্টেম্বর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হয়।

চিটাগাং চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম’র সভাপতিত্বে ইউএসটিসির ইংরেজী বিভাগের উপদেষ্টা ড. গুরুপদ চক্রবর্তী, বিভাগীয় চেয়ারম্যান শাহীনুল ইসলাম বক্তব্য রাখেন। চেম্বারের সেক্রেটারী ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুকের সঞ্চালনায় এ সময় ইউএসটিসির ইংরেজী বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন-বঙ্গবন্ধু আমাদের দেশ দিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ভিশন এবং স্বনির্ভরতার দিকে নিয়ে যাচ্ছেন। বৈশ্বিক সংকটময় পরিস্থিতির মধ্যে লক্ষ্য থাকার কারণে বাংলাদেশ অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়নি। আজকের তরুণ প্রজন্ম ভবিষ্যৎ নেতৃত্ব দিবে।

চাকরি পিছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান জানিয়ে চেম্বার সভাপতি বলেন-উদ্যোক্তা হওয়া অনেক কঠিন এ জন্য প্রয়োজন দায়িত্ববোধ, নৈতিকতা ও কঠোর পরিশ্রম। লক্ষ্য স্থির থাকলে এসবগুণের যেকেউ হতে পারে উদ্যোক্তা।

ইউএসটিসি’র ইংরেজী বিভাগের উপদেষ্টা ড. গুরুপদ চক্রবর্তী বলেন-বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র এই চট্টগ্রাম। দেশের একমাত্র ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এ ধরণের মতবিনিময় শিক্ষার্থীদের নতুন করে চিন্তা করতে সাহায্য করবে। একাডেমির শিক্ষার পাশাপাশি এ ধরণের অভিজ্ঞতা তাদের বাস্তব জীবনকে আরো এগিয়ে নেবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm