ছাত্রলীগ নেতা ইভান হত্যা— আরও এক আসামি গ্রেপ্তার

0

চট্টগ্রাম নগরীর চেরাগী পাহাড় এলাকায় খুন হওয়া ছাত্রলীগ নেতা আসকার বিন তারেক ইভান হত্যায় জড়িত থাকার অভিযোগে সৌরভ দাশ (১৭) নামের আরও এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সৌরভ দাশ বাঁশখালীর বরমার কৃষ্ণ দাশের ছেলে। জামালখান কেন্দ্রিক সক্রিয় কিশোর গ্যাংয়ের সদস্য বলে দাবী সংশ্লিষ্টদের।

মঙ্গলবার (১০ মে) ভোরে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার উত্তর আমিরাবাদ মজুমদার পাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান সিএমপির সিনিয়র সহকারী কমিশনার (এসি) কোতোয়ালি জোন মুজাহিদুল ইসলাম।

তিনি বলেন, ইভান হত্যা মামলার আসামি সৌরভ দাশ ঘটনার পর থেকে বিভিন্ন জায়গায় গা ঢাকা দিয়েছিল। তাকে গ্রেপ্তার করতে আমাদের টিম ফেনী ও বান্দরবান গিয়ে তাকে পায়নি। আমাদের টিমের উপস্থিতি টের পেয়ে সরে যায়। অবশেষে আজ ভোরে তাকে লোহাগাড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে।

কোতোয়ালী থানা সূত্রে জানা গেছে, সৌরভ দাশকে জিজ্ঞাসাবাদ করতে আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন দেওয়া হয়েছে।

গত ২২ রাতে জামালখান ওয়ার্ড কাউন্সিল শৈবাল দাশ সুমনের অনুসারী ছাত্রলীগের দুই গ্রুপের মারামারিতে তার বাসার অদূরেই খুন হয় আসকার বিন তারেক ইভান। পরদিন ইভানের পিতা বাদি হয়ে কোতোয়ালী থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার আসামি প্রিয়ম বিশ্বাসকে (২৫) গত ২৮ এপ্রিল গ্রেপ্তার করে পুলিশ। হত্যার সময় প্রিয়ম ইভানের গলা টিপে ধরার কথা স্বীকার করেছে বলে জানায় পুলিশ। প্রিয়ম চন্দনাইশ উপজেলার বৈলতলী এলকার রানা বিশ্বাসের ছেলে। তার বিরুদ্ধে ২০১৯ সালে করা দ্রুত বিচার আইনের আরো একটি মামলা চলমান রয়েছে।

প্রিয়মকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করে আদালতে সোপর্দ করলে আদালত এক দিনের রিমান্ড মঞ্জর করেছিল।

এর আগে, ঘটনার পরের দিন ইভান হত্যায় অংশ নিয়ে আহত হওয়া শোভন দেব (১৭) নামে এক যুবককে আটক দেখায় কোতোয়ালী থানা পুলিশ। এ নিয়ে এই মামলায় তিনজন আটক হলো।

আরও পড়ুন: ইভান হত্যা– গলাটিপে ধরা প্রিয়ম বিশ্বাস পুলিশের জালে
ইভান হত্যা– ‘অচেনা’ সিএমপির কোতোয়ালী থানা
সিনিয়র-জুনিয়র বিবাদে প্রাণ গেলো ছাত্রলীগ কর্মীর

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm