জোরারগঞ্জ কমিউনিটি হাসপাতাল উদ্বোধন, ফ্রি মেডিকেল ক্যাম্প

উত্তর চট্টগ্রামে নিজস্ব ভূমিতে মানবিক সেবা প্রদানের লক্ষে জোরারগঞ্জ কমিউনিটি হাসপাতাল এন্ড ডায়াবেটিক সেন্টার প্রাইভেট লিমিটেড আনুষ্ঠানিক যাত্রা করেছে। হাসপাতালের আউটডোর সার্ভিস উদ্বোধন ও ফ্রি মেডিকেল ক্যাম্প উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভার আয়োজন করেন হাসপাতাল কর্তৃপক্ষ।
রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ঐতিহাসিক ছুটি খাঁ মসজিদ সংলগ্ন জোরারগঞ্জ কমিউনিটি হাসপাতাল এন্ড ডায়াবেটিক সেন্টারের সম্মেলন কক্ষে সাংবিদকের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় হাসপাতালের পরিচালকরা জানান, কোরিয়া, জাপান ও জার্মানি থেকে আমদানি করা মেশিনে নির্ভুল রিপোর্ট প্রদানের মাধ্যমে সঠিক স্বাস্থ্যসেবা দেওয়ার প্রতিশ্রুতি নিয়েই হাসপাতারটির যাত্রা। এখানে এমন কিছু পরীক্ষা-নীরিক্ষার ব্যবস্থা রয়েছে যেসব পরীক্ষা-নীরিক্ষা করতে ফেনী, বারইয়ারহাট, চট্টগ্রাম কিংবা ঢাকায় যেতে হয় এখানকার বাসিন্দাদের। তাই সাধারণ মানুষের হাতের নাগালে পরীক্ষা-নীরিক্ষার সুযোগ করে দিচ্ছে এই হাসপাতাল।
অর্থ আর কমিশন বাণিজ্য নয় মানবিক সেবা দিতে চায় ২৪ শয্যা বিশিষ্ট এই হাসপাতাল। ৫০০ এম.এ. এক্স-রে ডিজিটাল এক্স-রে (ডিআর), ডেন্টাল এক্স-রে (ওপিজি), কম্পিউটারাইজড হেমাটোলজি এনালাইজার, হিস্টোপ্যাথলজি, ভিটামিন-ডি, ডিজিটাল হরমোন এনালাইজার, কম্পিউটারাইজড বায়োকেমিষ্ট্রি, কম্পিউটারাইজড মাইক্রোবায়োলজী ও কসমেটিক খৎনা। এছাড়া যথারীতি অন্য পরীক্ষা-নীরিক্ষারও সেবা মিলবে এখানে। থাকছে ২৪ ঘন্টা ইমার্জেন্সী সার্ভিস।

এর আগে শনিবার সকালে হাসপাতালের চেয়ারম্যান নুরুল আলমের সভাপতিত্বে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন ফিতা কেটে হাসপাতালের উদ্বোধন করেন।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) হাসপাতালের বহিঃবিভাগের উদ্বোধন উপলক্ষে সকল ডায়াগনস্টিক পরীায় ২০% এবং ওষুধসমূহে ১০% ছাড় দেওয়া হয়েছে। এছাড়া দ্বীন এম রানা ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় হাসপাতালে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পেইন এবং চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।