ডাকাত সর্দার রবি ৭টি আগ্নেয়াস্ত্রসহ র‌্যাবে জালে

0

কক্সবাজারের কুতুবদিয়ার শীর্ষ ডাকাত রবি উল্লাহ ওরফে রবি ডাকাতকে ৪ সহযোগীসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। এ সময় তাদের কাছ থেকে একটি ওয়ান শুটারগান, পাঁচটি এলজি বন্দুক, একটি একনলা বন্দুক, ১৯ রাউন্ড গুলি এবং দুটি কিরিচ উদ্ধার করা হয়।

বুধবার (২৭ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। এরআগে মঙ্গলবার (২৬ এপ্রিল) আলী আকবর ডেইল ইউপির হাসের ঘোনা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারা হল- কুতুবদিয়ার আলী আকবর ডেইল এলাকার মৃত কালা মিয়ার ছেলে রবি উল্লাহ (৪০), একই এলাকার মৃত মুজাফ্ফরের ছেলে নেছার উদ্দিন (৩৮), মো. ইন্নামিন প্রকাশ ইবনে আমিনের ছেলে মো. জসিম উদ্দিন (৩০), মৃত এলাহদাদের ছেলে মো. এয়ার খাঁন (৩০) ও বাদশা মিয়ার ছেলে রিফাত (২০)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, তারা একটি সংঘবদ্ধ শীর্ষ ডাকাত দলের সদস্য। আর রবি উল্লাহ এই দলের প্রধান। আলী আকবর ডেইল ইউপির হাসের ঘোনা এলাকায় রবিউল্লাহ লবণের মাঠের মেশিনঘরে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার দুপুরে অভিযান পরিচালনা করা হয়। এ সময় শীর্ষ ডাকাত রবি উল্লাহ ও তার চার সহযোগীকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে একটি ওয়ান শুটারগান, পাঁচটি এলজি একটি একনলা বন্দুক, ১৯ রাউন্ড গুলি এবং দুটি কিরিচ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, কুতুবদিয়া দুর্গম ও উপকূলীয় এলাকা হওয়ায় অস্ত্রের ভয় দেখিয়ে লবণ চাষীদের মাঠসহ বিভিন্ন ঘোনা জবরদস্তি করে দখল করে থাকে। এছাড়াও চক্রটি অস্ত্রের ভয় দেখিয়ে কুতুবদিয়া এলাকায় লুটপাট, ছিনতাই, চুরি, ডাকাতি করে থাকে বলে গ্রেপ্তার পাঁচজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়। প্রত্যেকের নামে ৮/১০টি করে মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm