ডিটি রোডে ভারী যানবাহন নিয়ন্ত্রণে সিএমপিকে স্মারক লিপি

0

চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট থেকে অলংকার পর্যন্ত সড়কটিতে কাভার্ড ভ্যানসহ ভারী যানবাহন চলাচল নিয়ন্ত্রণের দাবীতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে স্মারক লিপি দিয়েছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৯ মে) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)’র পশ্চিম বিভাগের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ তারেক আহম্মেদ এর মাধ্যমে এ স্মারক লিপি দেওয়া হয়।

এলাকাবাসী জানান, ঢাকা ট্রাঙ্ক (ডিটি) রোড নামে পরিচিত সড়কটিতে বর্তমানে ধারণ ক্ষমতার অধিক যানবাহন যাতায়াত করছে। এ কারণে দীর্ঘ সড়কটির দুই পাশে জনবসতিপূর্ণ এলাকা, স্কুল-কলেজ, মসজিদ-মন্দির, শিল্প কারখানা এবং বিবিধ বাণিজ্যিক প্রতিষ্ঠানের লক্ষাধিক মানুষ প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হচ্ছে।

সড়কের দুপাশে নিয়মিত অস্থায়ী বাজার বসাতে মূল সড়কের আয়তন স্বাভাবিকভাবে ছোট হয়ে যায়। যার ফলে গার্মেন্টস ও কারখানার ডিউটি শেষ হলে যানজট সৃষ্টি হয় এবং মানুষ দূর্ভোগে পড়ে। এমন দূর্দশা থেকে মুক্তি পেতে এবং সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে স্ক্র্যাপের লড়িগুলোর এই সড়কে চলাচল বন্ধ অথবা নিয়ন্ত্রণ পুর্বক বিকল্প সড়কে চলাচল করা জরুরী হয়ে পড়েছে।

এছাড়াও সড়কটিতে লোকাল সিএনজি চালিত অটো টেম্পো চালকদের ব্যপোরোয়া গতিতে গাড়ি চালান দূর্ঘটনার অন্যতম কারণ হয়ে দাড়িয়েছে।

এলাকাবাসী আরো বলেন, দেওয়ানহাট ওভার ব্রীজের পাশে ডবলমুড়িং থানার নিকট থেকে বায়তুশ শরফ মাদ্রাসা পর্যন্ত সড়কের অংশটিতে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনা ঘটায় বেশি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত।

স্মারক লিপি প্রদান কালে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শফিক আহমেদ সাজীব, সাংবাদিক মোঃ সেলিম উল্লাহ, মমিনুল আলম শাহিন, মোঃ সাজ্জাদ আমিন, আবু জাহেদ, মোঃ আলমগীর, জাহেদুল আলম, আবদুল আজিম রিজভী, মোঃ রায়হান, মোঃ আজাদ, মোঃ শুভ, মোঃ আকরাম, মোঃ জুয়েল, মোঃ খুরশিদ, মোঃ ওমর শরীফ, মোঃ শাহীদুল আলম ও মোঃ শহীদুল ইসলাম।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm